দিল মনোয়ারা মনুর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক   |   ১১:২৭, অক্টোবর ১৪, ২০১৯

রোববার দিবাগত রাত দেড়টার দিকে বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট দিল মনোয়ারা মনু মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৪ অক্টোবর) প্রধানমন্ত্রীর প্রেস উইং জানিয়েছে, তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত রাতে এই বিশিষ্ট নারী সাংবাদিক নেতাকে শ্বাসকষ্টজনিত সমস্যায় পড়লে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১৯৭৪ সাল থেকে সাংবাদিকতায় যুক্ত পাক্ষিক ‘অনন্যা’র সাবেক নির্বাহী পরিচালক ও নারী সাংবাদিক নেতা দিল মনোয়ারা মনুর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে তাঁর পরিচিত সাংবাদিক মহলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে এম এ (বাংলা বিভাগ) পাস করার পর ১৯৭৪ সাল থেকে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত হন মনোয়ারা মনু।

মোহাম্মদ নাসিরউদ্দিন প্রতিষ্ঠিত এবং কবি সুফিয়া কামাল ও নূরজাহান বেগম সম্পাদিত “সাপ্তাহিক বেগম” পত্রিকার সহ-সম্পাদক হিসেবে দিল মনোয়ারা মনুর সাংবাদিক জীবন শুরু হয়। ২৫ বছর ‘পাক্ষিক অনন্যা’র নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

সাংবাদিকতার পাশাপাশি বাংলাদেশ মহিলা পরিষদ, নারী সাংবাদিক কেন্দ্র, কেন্দ্রিয় কচি-কাঁচার মেলাসহ অনেক স্বেচ্ছাসেবী ও সমাজ উন্নয়নমূলক সংগঠনের সঙ্গেও সক্রিয়ভাবে যুক্ত ছিলেন তিনি। পাশাপাশি কবিতাও লিখেছেন তিনি।

এমএআই


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর