‘আধুনিক পদ্ধতিতে চিংড়ি চাষ করতে হবে’

বাগেরহাট প্রতিনিধি   |   ০৭:১০, অক্টোবর ১৯, ২০১৯

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, সনাতন পদ্ধতি থেকে বের হয়ে আধুনিক চিংড়ি চাষ করতে হবে। প্রয়োজনে মৎস্য কর্মকর্তারা মাঠপর্যায়ে এসে আপনাদের (চাষিদের) বেশি বেশি প্রশিক্ষণ দেবে।

শুক্রবার রাতে বাগেরহাটের ফকিরহাট কলকলিয়া স্কুলে মাঠে আয়োজিত ক্ষতিগ্রস্থ চিংড়ি চাষিদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যারা ব্যাংক থেকে লোন নিয়ে চিংড়ি চাষ করে প্রাকৃতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের ব্যাপারে বাংলাদেশ ব্যাঙ্কের কর্তৃপক্ষের সাথে কথা বলে সহায়তা করা হবে।

তিনি বলেন, মৎস্য চাষে সকল প্রকার প্রতিকূলতা দূর করতে হবে। সবাই জবাবদিহিতার আওতায় থাকবে। অন্যায়ের বিরুদ্ধে মনে সাহস রাখতে হবে। সবাই মিলে কাজ করে দেশ এগিয়ে নিতে হবে।

মতবিনিময় সভায় বক্তব্য দেন-মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মণ্ডল, মৎস্য অধিদপ্তরে মহাপরিচালক কাজী শামস আফরোজ, ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. শাহানাজ পারভিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিরিনা আক্তার কিসলু, স্থানীয় ইউপি চেয়ারম্যান হিটলার গোলদারসহ মৎস্য চাষিরা।

এমআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর