৪৪৪৭ কোটি টাকার ৬ প্রকল্প একনেকে অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   01:14, November 05, 2019

রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা নির্মাণ প্রকল্পসহ ছয় প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

এতে মোট ব্যয় হবে ৪ হাজার ৪৪৭ কোটি ৭৬ লাখ টাকা। এর মধ্যে সরকারি অর্থায়ন করা হবে ৪ হাজার ৪৩৯ কোটি ৮৬ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব অর্থায়নে ব্যয় করা হবে ৭ কোটি ৯০ লাখ টাকা।

মঙ্গলবার (৫ নভেম্বর) রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে একনেক সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়।

নতুন অনুমোদিত প্রকল্পগুলোর মধ্যে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৩৬৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে যশোর রাজারহাট থেকে মনিরামপুর কেশবপুর চুকনগর আঞ্চলিক মহাসড়ক উন্নয়ন প্রকল্প, ৭১ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে ফেনী সোনাগাজী মুহুরী প্রকল্প সড়কের ৩০তম কিলোমিটারে ৩৯১.৩৫ মিটার দীর্ঘ এবং বক্তারমুন্সী কাজিরহাট দাগনভূঞা সড়কের ১৩তম কিলোমিটারে ৫০.১২ মিটার দীর্ঘ ফজিলা ঘাট সেতু নির্মাণ প্রকল্প এবং ৩৬১ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে কক্সবাজার জেলার একতাবাজার হতে বানৌজা শেখ হাসিনা ঘাঁটি মহাসড়ক (জেড-১১২৫) উন্নয়ন প্রকল্প, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ৭৯ কোটি ১ লাখ টাকা ব্যয়ে আগারগাঁও শেরেবাংলা নগরে পর্যটন ভবন নির্মাণ (১ম সংশোধিত) প্রকল্প, ১২০ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে প্রাণিসম্পদ মন্ত্রণালয় সিলেট জেলা সিলেট সদর ও বিশ্বনাথ উপজেলায় মাহতাবপুর রাজাপুর পরগনা বাজার এলাকায় সুরমা নদীর উভয় তীরে ভাঙন হতে রক্ষা প্রকল্প এবং ৩ হাজার ৪৪৯ কোটি ৫ লাখ টাকা ব্যয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ভৌত সুরক্ষা ব্যবস্থা (পিপিএস) নির্মাণ প্রকল্প।

একনেক সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

এমএআই


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর