ঢাকা কলেজে পাঁচটি বাস দিচ্ছেন আব্দুল কাদির মোল্লা

নিজস্ব প্রতিবেদক   |   ০৫:২৬, নভেম্বর ০৫, ২০১৯

ঢাকা কলেজ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পাঁচটি বাসের আশ্বাস দিয়েছেন থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি আব্দুল কাদির মোল্লা।

মঙ্গলবার (৫ নভেম্বার) দুপুরে ঢাকা কলেজের শহীদ নজিবুদ্দিন খান খুররম অডিটোরিয়ামে আপন আলোয় মানব জীবনের সংগ্রাম ও সাফল্য শীর্ষক একক বক্তৃতা অনুষ্ঠানে তিনি এ আশ্বাস দেন।

তিনি বলেন, একশ’ ষাট টাকা জোগাড় করতে না পারায় এসএসসিতে স্টার মাকর্স পেয়েও আমি এইচএসসি পরীক্ষা দিতে পারিনি। জীবন যে কত কঠিন সেটা আমি খুব কাছ থেকে দেখেছি। জানি তোমাদের মধ্যেও অনেকে হতাশ হও। থেমে যাও বাস্তবতাকে দেখে। জীবনের কোনো ক্ষেত্রে হতাশ হওয়া যাবে না। সমস্যা থাকবেই। সেখান থেকে সমস্যার সমাধান খুঁজে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, ঢাকা কলেজ ইতিহাস আর ঐতিহ্যে সমৃদ্ধ এক শিক্ষা প্রতিষ্ঠান। ভাষার আন্দোলন থেকে স্বাধীন বাংলাদেশ বিনির্মাণ। সব আন্দোলন সংগ্রামে এই প্রতিষ্ঠানের ছাত্র-শিক্ষকদের অবদান রয়েছে। এখানে পড়তে পারা ভাগ্যের ব্যাপার। তাই জাতির কাণ্ডারি হয়ে উঠতে হবে তোমাদের।

এসময় তিনি কলেজের শিক্ষার্থীদের যাতায়াতের কথা শুনে বলেন, ঢাকা কলেজে পরিবহন সঙ্কট। এ সঙ্কট সমাধানে আমার পক্ষ থেকে সামান্য সহযোগিতা থাকবে। আগামী জানুয়ারিতে শিক্ষার্থীদের পরিবহণের জন্য চারটি বাস ও শিক্ষকদের যাতায়াতের জন্য একটি বাস দেয়া হবে।

অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ বলেন, আব্দুল কাদির মোল্লা একসময় জিরো ছিলেন। জিরো থেকে তিনি হিরো হয়েছেন। তাই এই শিল্পপতির জীবন থেকে শিক্ষার্থীদের শিক্ষা গ্রহণ করতে হবে। তাঁর মতো ভালো মানুষ হতে হবে।

তিনি বলেন, আমাদের অনেক ছাত্র আছে যাদের জীবনে অনেক দুঃখকষ্ট হতাশা আছে। আশা করি আজ আব্দুল কাদির মোল্লার জীবন থেকে শিক্ষা নিয়ে তারা হতাশা কেটে আলোর দিশা পাবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর এটিএম মইনুল হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস শিকদার ও গণিত বিভাগের প্রধান প্রফেসর একেএম সালাহউদ্দিন প্রমুখ।

এমএইচ/আরআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর