রাজকোটে টাইগারদের সিরিজ জয়ের স্বপ্ন

প্রিন্ট সংস্করণ॥রাজিব রহমান   |   ০১:৫৪, নভেম্বর ০৭, ২০১৯

একটি জয়। ১১ জনের ঐক্য। তিন ফরমেটেই নিজেদের সেরাটা উপড়ে দেয়া। এই তিনটি জিনিস পারলেই ভারতের মাটিতে এক ইতিহাস রচনা করবে বাংলাদেশ। তাই আজকের ম্যাচে জয়ের জন্য রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তাকিয়ে থাকবে পুরো দেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়।

তাই এখন শুধু সময়ের অপেক্ষা। ভারতের মাটিতে এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি ডাকছে বাংলাদেশকে। প্রথম ম্যাচ জিতে ইতোমধ্যেই অনেকটা এগিয়ে রয়েছে টাইগাররা। মুশফিক-মাহমুদ উল্লাহরাও রয়েছেন ফুরফুরে মেজাজে।

অন্যদিকে আজকের ম্যাচে স্বাগতিক ভারতের ওপর থাকবে বাড়তি চাপ। তাই রোহিত শর্মারা নিজেদের চাপ সামলে ওঠার জন্য করতে পারেন নানা পরিকল্পনা। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে রাজকোটে মুখিয়ে আছে বাংলাদেশ ক্রিকেট দল।

তাই সন্ধ্যায় সিরিজ জয়ের লক্ষ্যে ভারতের বিপক্ষে খেলতে লড়বে টাইগাররা। র‌্যাংকিংয়ে পাঁচে থাকা ভারতকে তাদেরই মাঠে নয়ে থাকা বাংলাদেশ হারিয়েছে। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিপক্ষে পেয়েছে প্রথম জয়।

আন্তর্জাতিক ক্রিকেটেও ভারতের মাটিতে ভারতের বিপক্ষে প্রথম জয় বাংলাদেশের। এবার ভারতে প্রথম সিরিজ জয়ের সুযোগ মাহমুদ উল্লাহদের সামনে। প্রথম ম্যাচের জয় বাংলাদেশকে আত্মবিশ্বাস জুগিয়েছে। সবাই সেরাটা দিয়েছে।

প্রথম ম্যাচ হারার পর ভারতও আক্রমণাত্মক ক্রিকেট খেলে জিততে মরিয়া হয়ে আছে। টাইগারদের জন্য ভারতে সিরিজ জয়ের এটি বড় একটা সুযোগ। ভারতে এটা আমাদের প্রথম পূর্ণাঙ্গ সিরিজ। জিততে পারলে দলের জন্য এটি বড় প্রাপ্তির হবে।

দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়া দলের জন্য গুরুত্বপূর্ণ। উইকেট দেখে দলের সিদ্ধান্ত নেয়াটাই হবে মাহমুদ উল্লাহর জন্য বুদ্ধিমানের কাজ। ভারতের মাটিতে প্রথম ম্যাচ জিতলেও টাইগারদের জন্য দ্বিতীয় ম্যাচ সহজ হবে না। ভারতের মাটিতে রোহিত শর্মারা ভয়ঙ্কর একটি দল। দলের পারফরমেন্স দিয়ে ভারতকে মোকাবিলা করতে হবে।

এছাড়া তরুণ আফিফ হোসেন, নাঈম শেখ এবং আমিনুল ইসলাম দলে খেলার যোগ্যতা প্রমাণ করেছেন। দলের প্রোয়েজনে তারাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। টি-টোয়েন্টিতে বাংলাদেশের চেয়ে ভারত চার ধাপ এগিয়ে। রোহিতদের অবস্থান র্যাঙ্কিংয়ের চারে আর বাংলাদেশের অবস্থান নয় নাম্বারে। কিন্ত মাঠের খেলার বাংলাদেশ অনেকটাই এগিয়েছে।

গত ম্যাচে সেটির প্রমাণ দিয়েছে টাইগাররা। তাই আজকের ম্যাচে জয়ের জন্য রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে তাকিয়ে থাকবে পুরো দেশ। মুশফিক-মাহমুদ উল্লাহদের চার-ছক্কায় গলা ফাটাবে টাইগার সমর্থকরাও।

এসটিএমএ


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর