‘ইত্যাদি’ পুনঃপ্রচার আজ

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক   |   ০১:০৩, নভেম্বর ০৮, ২০১৯

নোয়াখালীর মাইজদীতে ধারণকৃত জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পুনঃপ্রচার আজ। বাংলাশে টেলিভিশনে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে অনুষ্ঠানটি। মাইজদী পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে বর্ণিল আয়োজনে অনুষ্ঠানটির এই বিশেষ পর্বটি ধারণ করা হয়েছিল ২০১৫ সালের নভেম্বরে। প্রচারের পর বেশ প্রশংসিত হয়েছিল এ পর্বটি।বিষয় বৈচিত্র্যে ভরপুর ইত্যাদির এই পর্বে ছিলো বেশ কয়েকটি হূদয়ছোঁয়া প্রতিবেদন।

নোয়াখালীর ওপর একটি তথ্যভিত্তিক প্রতিবেদন ছাড়াও রয়েছে মাগুড়ার বালিদিয়া গ্রামের জন্মান্ধ আবুল বাশারকে একটি মানবিক প্রতিবেদন। দৃষ্টি প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও দৃষ্টিশক্তি সম্পন্ন মানুষের মতোই যিনি দৈনন্দিন কাজগুলো করে থাকেন খুব সহজেই। নিজেকে যিনি কখনোই প্রতিবন্ধী মনে করেন না।

ফেরিতে যানবাহন এবং যাত্রী পারাপার প্রায় সবার কাছেই একটি পরিচিত দৃশ্য হলেও এবারের ইত্যাদিতে দেখা গেছে ফেরিতে করে রেল পারাপারের দৃশ্য। রয়েছে বগুড়ার একটি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক এসএম ইকবালের প্রকৃতি ও পাখিপ্রেমের ওপর একটি সচেতনতামূলক প্রতিবেদন।

এবারের বিদেশি প্রতিবেদনে রয়েছে অবৈধভাবে অমানুষ দালালদের খপ্পরে পড়ে প্রলোভন ও প্রতারণার শিকার হয়ে যারা পাচার হয়ে যায় তাদের দুর্দশার করুণ চিত্রের ওপর বাংলাদেশ, তুরস্ক ও গ্রিসের সীমান্ত এলাকায় ধারণকৃত একটি তথ্যবহুল অনুসন্ধানী প্রতিবেদন।

এবারের ইত্যাদিতে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায় নোয়াখালীকে নিয়ে একটি গান গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী। গানটির সঙ্গীতায়োজন করেছেন বিনোদ রায়।

নোয়াখালীর অত্যন্ত জনপ্রিয় তিনটি গানের অংশ বিশেষের সমন্বয়ে তৈরি একটি গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর অংশগ্রহণে রয়েছে একটি জমজমাট নৃত্য। নিয়মিত পর্ব হিসেবে এবারো যথারীতি রয়েছে মামা-ভাগ্নে, নানি-নাতি ও চিঠিপত্র পর্ব।

এছাড়াও এবারের ইত্যাদিতে বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে ছিলো বেশ কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ। অনুষ্ঠানটি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

এসটিএমএ


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর