জেএসসি–জেডিসির শনিবারের পরীক্ষা পেছালো

নিজস্ব প্রতিবেদক   |   ১১:৫৭, নভেম্বর ০৮, ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের কারণে শনিবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে।

জেএসসির স্থগিত পরীক্ষা ১২ নভেম্বর এবং জেডিসির স্থগিত পরীক্ষা ১৪ নভেম্বর হবে। আটটি সাধারণ শিক্ষা বোর্ডে জেএসসি এবং মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জেডিসিতে শনিবার গণিত বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল।

শুক্রবার (৮নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শনিবারের সব পরীক্ষাও স্থগিত করা হয়েছে।বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বদরুজ্জামান জানান, শুক্রবার রাতে জরুরি বৈঠক করে এ সিদ্ধান্ত নেয়া হয়। এ পরীক্ষা কবে নেয়া হবে তা পরে জানানো হবে।

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে সারাদেশে সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এছাড়া মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে সব কার্যক্রম বন্ধ করা হয়েছে। শুক্রবার রাতে বিআইডব্লিউটিএ এ ঘোষণা দেয়। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এটি বলবৎ থাকবে বলেও নির্দেশনা দেয়া হয়।

এর আগে সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৭ নম্বর বিপদ সংকেত এবং চট্টগ্রাম বন্দরে ৬ নম্বর বিপদ সংকেত জারি করেছে।

এমএআই


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর