ইবি ছাত্রলীগ সম্পাদক রাকিব গ্রেপ্তার

মাহমুদুল হাসান কবীর, ইবি   |   ০২:১৪, নভেম্বর ০৯, ২০১৯

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৮ নভেম্বর) কুষ্টিয়া সদর থানার পুলিশ তাকে গ্রেপ্তার করেছে বলে নিশ্চিত করেছেন ইবি থানার ওসি জাহাঙ্গীর আরিফ।

ইবি থানার ওসি জানান, মামলার বাদী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম গত ২রা নভেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা দায়ের করেন।

দায়ের করা মামলায় আসামি হলেন- শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব এবং সাবেক উপ পরিবেশ বিষয়ক সম্পাদক জুবায়ের আহমেদ।

জানা যায়, গত ২৯ অক্টোবর রাকিবুল ইসলামের সাথে ইবি শাখা ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক উপ সম্পাদক জুবায়ের হোসেনের একটি অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সেখানে ইবি শাখা ছাত্রলীগের সাবেক সাধরাণ সম্পাদক জুয়েল রানা হালিমসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতার সম্পর্কে বিভিন্ন অভিযোগ করা হয়। তবে এই অডিওটি রাবিক জোর করে করিয়েছে বলে সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছে জুবায়ের। এই ঘটনায় জুয়েল রানা হালিম বাদী হয়ে গত ০২ নভেম্বর ইবি থানায় আইসিটি আইনে একটি মামলা করেন। মামলা নং ০২/০২-১১-২০১৯।

এছাড়াও, ৮ নভেম্বর বিকেলে ০০৯১১১৪১৩২৩০৩৭ নাম্বার থেকে ফোনের মাধ্যমে রাকিবকে হত্যা এবং গুম করার হুমকি প্রদান করা হয়েছে। একই সাথে তার ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে বলেও জানান তিনি। আর এই মর্মে কুষ্টিয়া মডেল থানায় নিরাপত্তার জন্য একটি সাধারণ ডায়রি করেছেন তিনি।

এমআর


আরও পড়ুন