সিরিজ জেতা হলো না বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক   |   ১১:৪২, নভেম্বর ১০, ২০১৯

নাইম শেখ ও মোহাম্মদ মিথুনের ব্যাটে জয়ের আশা দেখা গেলেও শেষ পর্যন্ত সিরিজ জেতা হলো না বাংলাদেশে। ৩ ম্যাচের টি টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৩০ রানে হেরে গেছে টাইগাররা।

সিরিজের প্রথম ম্যাচ জেতার পর সিরিজ জয়ের ব্যাপারে আশাবাদী হয়ে উঠেছিল বাংলাদেশের ক্রিকেট ভক্তরা। তবে শেষ দুটিতে প্রথম ম্যাচের সেই উৎসবের ছোঁয়া লাগেনি শেষ পর্যন্ত।

রোববার ভারতের নাগপুরের বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সিরিজ নির্ধারণী তৃতীয় টি-টোয়েন্টিতে টস হেরে প্রথমে ব্যাটিং করে স্বাগতিকরা।

প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৭৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে স্বাগতিক ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান করেন স্রেয়াশ আয়ার। এছাড়া ৫২ রান করেন লোকেশ রাহুল।

১৭৫ রানের চ্যালেঞ্জিং স্কোর তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। দলীয় মাত্র ১২ রানে লিটন দাস ও সৌম্য সরকারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে পড়ে যায় টাইগাররা।

সেই অবস্থা থেকে দলকে টেনে তুলেন তরুণ ব্যাটসম্যান মোহাম্মদ নাইম শেখ। তৃতীয় উইকেটে মোহাম্মদ মিঠুনের সঙ্গে গড়েন ৯৮ রানের জুটি। তাদের জুটিতে জয়ের স্বপ্ন দেখতে থাকেন টাইগার সমর্থকরা।

এরপর খেই হারিয়ে ফেলে বাংলাদেশ দল। পরপর দুই বলে দুই উইকেটের পতনে বিপদ ধেয়ে আসে। ২৯ বলে ২৭ রান করে দিপক চাহারের তৃতীয় শিকার হন মিঠুন। ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই শিবম দুবের গতির বলে স্ট্যাম্প ভেঙে যায় মুশফিকুর রহিমের। তারপর মাহমুদুল্লাহও সেট হতে পারেননি। একই কায়দায় চলে যান আফিফ হোসেনও। সেই সঙ্গে ভেঙে যায় টাইগারদের জয়ের স্বপ্ন।

শেষ পর্যন্ত টাইগাররা ম্যাচটি ৩০ রানে হেরে যায়।

আরআর


আরও পড়ুন