ক্ষমা চাইলেন রাঙ্গা

‘আমার দল ক্ষমতায় থাকলেও মন্ত্রী হতে পারতাম না’

নিজস্ব প্রতিবেদক   |   ০৮:২০, নভেম্বর ১৩, ২০১৯

জাতীয় সংসদে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, আমি মনে করি আমার দল ক্ষমতায় থাকলেও হয়তো মন্ত্রী হতে পারতাম না। প্রধানমন্ত্রী আমাকে মন্ত্রী বানিয়েছেন। অনেক স্নেহ করতেন অনেক ভাল বাসতেন। সেই সম্পর্কটা ওনার সঙ্গে থাকবে।

স্বেরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ বলে কটূক্তি করার বিষয়ে জাতীয় সংসদে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করের তিনি।

রাঙ্গা সংসদে বলেন, ১০ নভেম্বর অভ্যন্তরীণভাবে গণতন্ত্র দিবস পালন করেছে জাতীয় পাটি। নূর হোসেন দিবসও একই দিনে ছিল। আমাদের অনুষ্ঠানে পুরান ঢাকার নেতাকর্মীরা আসার সময় নূর হোসেন চত্বরে ‘এরশাদের দুই গালে জুতা মারো তালে তালে’- এ ধরনের কিছু কথা-বার্তা শোনে এবং আমাদের অফিসে এসে বলে। বিষয়টি নিয়ে আমাদের সিনিয়র মন্ত্রীরা যেভাবে কথা বলেছেন, আমি মনে করি তারা (সিনিয়র মন্ত্রী) আমাকে শাসন করেছেন। আমি ভুল করেছি একটা। ভুল করার জন্য নূর হোসেনের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করেছি এবং বিবৃতিও দিয়েছি।

রাঙ্গা বলেন, আমি কাউকে কটাক্ষ করে কিছু বলতে চাচ্ছি না। আমি সমস্ত দোষ আমার ঘাড়ে নিচ্ছি। আমার হয়তো বলতে ভুলত্রুটি হতে পারে। আমি তিন দিন যাবৎ জ্বরে ভুগছি। আমি আসতে পারিনি। কালকে আসলে কালকেই জবাব দিতে পারতাম।

রাঙ্গা বলেন, আমার ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখে আমাকে ক্ষমা করে দেবেন।

উল্লেখ্য, গত রোববার (১০ নভেম্বর) দুপুরে জাতীয় পার্টির বনানী কার্যালয়ে আলোচনা সভায় জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, ইয়াবাখোর ফেনসিডিলখোর ছিলেন নুর হোসেন। তাকে নিয়ে নাচানাচি করছে আওয়ামী লীগ বিএনপি। তার এ বক্তব্য নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়।

আরআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর