মওদুদের কমিটি নিয়ে কোম্পানীগঞ্জে দুই গ্রুপের পাল্টাপাল্টি

গাজী রুবেল, নোয়াখালী প্রতিনিধি   |   ০৫:১৬, নভেম্বর ১৪, ২০১৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ’র নিজ উপজেলা নোয়াখালীর কোম্পানীগঞ্জে তাঁর মনোনীত কমিটিকে কেন্দ্র করে দুটি গ্রুপ পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে।

মওদুদ মনোনীত কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির পুনর্গঠিত কমিটির নেতৃবৃন্দ বুধবার সন্ধ্যায় উপজেলার বসুরহাট বাজারের নির্ঝর কনভেনশন সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে দাবি করে পদ বঞ্চিত নেতারা পদ না পেয়ে দলের সরকার দলের সাথে আঁতাত করে এক কথিত শিল্পপতির অর্থায়নে গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে।

অপরদিকে পুনর্গঠিত কমিটির নেতৃবৃন্দের আয়োজিত সংবাদ সম্মেলনের বক্তব্যের প্রতিবাদ জানিয়ে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর একটার দিকে পাল্টা সংবাদ সম্মেলন করেন উপজেলা বিএনপির বর্তমান সাধারণ সম্পাদক ও পুনর্গঠিত কমিটির সহসভাপতি নুরুল আলম শিকদার, হুমায়ন কবির পলাশ ও জাহাঙ্গীর আলম।

সংবাদ সম্মেলনে তারা বলেন, নতুন পদের জন্য যারা ফুল নিচ্ছেন, বাস্তবে ফুল আর পদ দুটোই অবৈধ।

তারা আরো বলেন, দলের গঠনতন্ত্র মোতাবেক মওদুদ আহমদ স্বাক্ষরিত কোন উপজেলা কমিটি বৈধতা পাবে না এবং তিনি আংশিক কমিটি পুনর্গঠনের নামে এভাবে নতুন কমিটি গঠন করতে পারেন না। উপজেলা কমিটি চূড়ান্ত মনোনয়ন দিবে জেলা কমিটি।

তারা ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়ে বলেছেন, এ সময়ের মধ্যে গঠনতান্ত্রিক উপায়ে কমিটি না করা হলে মওদুদ’র মনোনীত অবৈধ কমিটির বিরুদ্ধে তৃণমূলের নেতাকর্মীদের নিয়ে পাল্টা নতুন কমিটি ঘোষণা করা হবে।

আরআর


আরও পড়ুন