সাংবাদিকের ছদ্মবেশে বিশ্বনেতাদের হামলা করবে আইএস

আন্তর্জাতিক ডেস্ক   |   ০৯:০৯, নভেম্বর ১৪, ২০১৯

বিশ্বের শক্তিধর নেতাদের কিভাবে হত্যা করা হবে তার একটি নীলনকশা প্রকাশ করেছে আন্তর্জাতকি জঙ্গি সংগঠন আইএস। সাংবাদিকের ছদ্মবেশে তারা বড় বড় রাজনীতিকদের হত্যা করার পরিকল্পনা সম্বলিত একটি পোস্টারও প্রকাশ করে।

সোমবার (১১ নভেম্বর) আইএসপন্থি কুরাইশ মিডিয়া এই পোস্টার প্রকাশ ও প্রচারণার দায়িত্ব পালন করছে। পোস্টারের মাধ্যমে বিশ্বনেতাদের হত্যার তিনটি কৌশল দেখিয়ে দেয়া হচ্ছে জিহাদিদের।

ক্যামেরার ভেতরে কিভাবে অস্ত্র গোপন করে সমাবেশ, আদালত এবং গুরুত্বপূর্ণ জমায়েতে হামলা চালাতে পারবে এবং ক্যামেরাকে কিাভাবে অস্ত্র হিসেবে ব্যবহার করবে তার একটি বিস্তারিত বিবরণ দেয়া আছে এই পোস্টার গাইডে।

মধ্যপ্রাচ্যভিত্তিক এক গবেষণা ইনস্টিটিউট এই পোস্টারের ব্যাখ্যা করতে গিয়ে বলে, শত্রুদের খুব কাছাকাছি যেতে আইএস মুজাহিদিনরা সাংবাদিকের ছদ্মবেশ ধারণ করার পথটিকে বেছে নিয়েছে। কারণ সাংবাদিকদের অনেক গোপন জায়গায় যাওয়ারও অনুমতি মিলে।

তাদের প্রকাশিত এক ভিডিওতে লেখা আছে, আল্লাহ রাব্বুল আল আমিন প্রতিশ্রুতি দিয়েছেন তিনি প্রতিশ্রুতি ভঙ্গ করেন না। আমেরিকা এবং তাদের সহযোগিরা ভাবছে হয়তো আইএস তাদের ভয় পেয়েছে, মার্কিনিদের জয় হয়েছে। কিন্তু আসলেই তা নয়। মার্কিন অভিযানে আইএস প্রধান বাগদাদির মৃত্যুর পরও আইএস দমে যায়নি।

এসএ


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর