প্রথম দিনেই জমে উঠেছে ‘ফোক ফেস্ট’

বিনোদন প্রতিবেদক   |   ০৯:৫৭, নভেম্বর ১৪, ২০১৯
লোকসঙ্গীত পরিবেশন করছেন শাহ আলম সরকার -আমার সংবাদ

‌লোকগা‌নের সু‌রে হৃদয় জুড়া‌তে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক‌ ফে‌স্ট’ এ ছু‌টে এ‌সে‌ছেন সংগীত‌প্রেমীরা। দেশ বি‌দে‌শের মা‌টির গা‌নের সু‌রে মন ভেজা‌চ্ছেন তারা।

জর্জিয়ার লোকশিল্পীদের সঙ্গীত পরিবেশনের পর রাত ৯ টায় মঞ্চে আসেন বাংলাদেশের প্রখ্যাত বাউলশিল্পী শাহ আলম সরকার।  এ সময় দর্শকরা মুহুর্মুহু করতালি দিয়ে তাকে স্বাগত জানান।

‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্টে পঞ্চম আসরের পর্দা উঠেছে আজ। বৃহস্প‌তিবার সন্ধ্যা ৭টা ১৫ মি‌নি‌টে উৎসবের শুরু হয় প্রেমা ও ভাবনা নৃত্যদলের পরিবেশনা দিয়ে।

এর আগে উৎসবের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং স্বাগত বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

নৃত্যের পর ম‌ঞ্চে লোকসংগীতের পরিবেশনা নিয়ে আসে জর্জিয়ার লোকসংগীতের দল শেভেনেবুরেবি।

রাত ৯টায় লোকসঙ্গীত নিয়ে মঞ্চে আসেন বাংলাদেশের লোকসঙ্গীতের পুরোধা ব্যক্তিত্ব শাহ আলম সরকার। তিনি মঞ্চে আসতেই ফেস্টের পরিবেশ অন্যরকম হয়ে উঠে। দর্শক শ্রোতাদের মধ্যে আনন্দের বারতা বইতে থাকে।

এ সময় একসঙ্গে সব দর্শক করতালি দিয়ে স্বাগত জানান শাহ আলম সরকারকে।

শাহ আলম সরকার চিন্তা করে দেখো হিন্দু মুসলমান বন্দনা দিয়ে তার পরিবেশনা শুরু করেন। তারপর স্বামী স্ত্রী নিয়ে পালা গান পরিবেশন করেন। এরপর তিনি একে একে তার জনপ্রিয় সব গান পরিবেশন করেন।

লােকগানকে ছড়িয়ে দেয়ার লক্ষ্যে সান ফাউন্ডেশনের উদ্যোগে ২০১৫ সাল থেকে প্রতি বছর আয়োজিত হয়ে আসছে এশিয়ার সবচেয়ে বড় লােকসংগীতের উৎসব।

আয়োজকরা জানিয়েছেন, এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের ৬টি দেশ থেকে ২০০ জনের বেশি লােকশিল্পী ও কলাকুশলীরা সংগীত পরিবেশনে অংশ নেবেন। ১৪ নভেম্বর থেকে উৎসব চলবে ১৬ নভেম্বর পর্যন্ত।

প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত রাজধানীর আর্মি স্টেডিয়ামে চলা এই উৎসবে দর্শকরা উপভােগ করবেন দেশ বিদেশের সেরা লােকসংগীতশিল্পীদের গান।

একে/আরআর

 


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর