মায়াঙ্কের সেঞ্চুরি, বড় সংগ্রহের পথে ভারত

স্পোর্টস ডেস্ক   |   ১০:৫৮, নভেম্বর ১৫, ২০১৯

ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশের করা ১৫০ রানের জবাব দিতে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় ভারত। ওপেনার রোহিত শর্মা ফিরে যান ৬ রান করে। পরে অন্য ওপেনার মায়াঙ্ক আগাওয়াল এবং তিনে নামা চেতেশ্বর পূজারা মিলে ৯১ রানের জুটি গড়েন।

দ্বিতীয় দিনের শুরুতে ফিফটি তুলে নেন চেতেশ্বর পূজারা। এরপরই ফিরে যান তিনি। ক্রিজে এসে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি দুই বল খেলে শূন্য রানে আউট হন। সেই ধাক্কা সামলে বাংলাদেশের হতাশা বাড়িয়ে ভারতের লিড বাড়িয়ে চলেছেন মায়াঙ্ক আগারওয়াল ও অজিঙ্কা রাহানে। চতুর্থ উইকেটের দুজনের জুটির শতরান এসেছে ঠিক ২০০ বলে। ১৮৩ বলে স্পর্শ সেঞ্চুরি করেন মায়াঙ্ক আগারওয়াল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারত ৬৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ২১৫ রানে ব্যাট করছে। তারা লিড নিয়েছে ৬৫ রানের। এর আগে চেতেশ্বর পূজারা করেন ৫৪ রান। আবু জায়েদের বলে ক্যাচ দেন তিনি।

এর আগে প্রথম দিনের সকালের পেস সহায়ক উইকেটে ইশান্ত শর্মা এবং উমেশ যাদবের নতুন বলের ছোবলে ৩১ রানে ৩ উইকেট হারায় টাইগাররা। পরে মুমিনুল ও মুশফিক ৬৮ রানের জুটি গড়ে দলকে ভরসা দিচ্ছিলেন।

কিন্তু মুমিনুল ৩৭ এবং মুশফিক ৪৩ রানে বিদায় নিলে ইন্দোর টেস্টের প্রথম ইনিংসে ১৫০ রানের অলআউট হয় বাংলাদেশ। ভারতের তিন পেসার মিলে প্রথম ইনিংসে নেন সাত উইকেট। মোহাম্মদ শামি দখল করেন তিন উইকেট। দুটি করে উইকেট নেন উমেশ যাদব এবং ইশান্ত শর্মা। এছাড়া অশ্বিন নেন দুই উইকেট।

এমএআই


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর