জোড়াতালির বেইলি ব্রিজ দিয়ে চলছে হাজারো যানবাহন

ভোগান্তিতে লাখো মানুষ
প্রিন্ট সংস্করণ॥আব্দুল্লাহ আল মাসুদ, সিরাজদিখান (মুন্সীগঞ্জ)   |   ১১:৪৯, নভেম্বর ১৫, ২০১৯

মুন্সীগঞ্জের তালতলা-ডহরী খালের উপর সিরাজদিখান-টঙ্গিবাড়ি উপজেলার সংযোগ বেইলি ব্রিজটি অনেক বছর ধরে ঝুঁকিপূর্ণ। এ অবস্থার মধ্যদিয়েই প্রতিনিয়ত এই ব্রিজ দিয়ে হাজার হাজার যানবাহন চলাচল করে।

গত কয়েকদিন ধরে ব্রিজটির মাঝের কয়েকটি লোহার প্লেট দেবে যাওয়ায় ভারী যানবাহন চলাচলে ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে। এমন আশঙ্কা প্রতিনিয়ত হয়ে থাকে। কিছুদিন পরপর ঝুঁকিপূর্ণ ব্রিজটির জোড়াতালির কাজ করে সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষ। এতে করে প্রায়ই এই রুটে যানবাহন চলাচল বন্ধ থাকে।

আগে কোনো বিকল্প রাস্তার কথা না জানিয়ে ব্যস্ততম এই রুটে আকস্মিক যানবাহন থামিয়ে ব্রিজটির জোড়াতালির কাজ শুরু করে কর্তৃপক্ষ। এতে ভোগান্তিতে পড়তে হয় এ রুটে চলাচলরত হাজার হাজার মানুষের।

সিরাজদিখান ও শ্রীনগর হয়ে মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ ও টঙ্গিবাড়ির কোথাও যেতে হলে ২০-২২ কি.মি. পথ ঘুরে যেতে হয়। বিপরীত দিক থেকে আসা যানবাহনেরও একই অবস্থা। আগে থেকে জানতে না পারায় ভোগান্তিতে পড়তে হয় চলাচলকারীদের।

টঙ্গীবাড়ী উপজেলার কাইচাইল গ্রামের আসলাম তার বয়স্ক বাবাকে চিকিৎসা দিয়ে অ্যাম্বুলেন্সে বাড়ি ফিরছিলেন, বাড়ির কাছে এসে ভোগান্তিতে পড়েছেন তিনি। কিছুদিন পরপর জোড়াতালি দিতে হয় ব্রিজটিকে। এ সময় রাস্তাটি দু-তিনদিন বন্ধ থাকে বলে স্থানীয়রা জানান। তারা আরও জানান, দ্রুতই এখানে একটি স্থায়ী ব্রিজ করা জরুরি। না হয় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

সিরাজদিখান উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদের সাথে কথা হলে তিনি বলেন, এ ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগের। আমরা এ বিষয়ে বিস্তারিত কিছু বলতে পারব না। এ বিষয়ে সড়ক ও জনপথের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয় নাই।

এমএআই


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর