প্রধামন্ত্রীর জন্য নিশ্ছিদ্র নিরাপত্তা ইডেনে

আমার সংবাদ ডেস্ক   |   ০৩:৫৬, নভেম্বর ১৭, ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় দিন-রাত কাজ করে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২২ নভেম্বর ইডেনে টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন তিনি। তাই তাকে বরণ করতে চলছে নানা কর্মযজ্ঞ।

প্রধানমন্ত্রী ছাড়াও সেখানে থাকবেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং ওপার বাংলার (পশ্চিমবঙ্গের) মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। তাই কঠোর নিরাপত্তায় ঢেকে ফেলা হচ্ছে ইডেন ও হেঁশেলে।

টেস্টের দর্শকদের চাহিদা অচিন্তনীয়। ইতোমধ্যে টিকিটের জন্য শুরু হয়েছে হাহাকার। অনলাইনে বরাদ্দ দেয়া টিকিট শেষ হয়েছে। ক্লাবগুলো তাদের পুরো কোটা তুলে নিয়েছে।

২২ নভেম্বর দমদম বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। একই দিনে সন্ধ্যা সাড়ে সাতটার ফ্লাইটে দেশের পথে যাত্রা করবেন তিনি।

শনিবার (১৬ নভেম্বর) শেখ হাসিনার জন্য কেমন নিরাপত্তা ব্যবস্থা করেছে ভারত তা খতিয়ে দেখার জন্য বাংলাদেশের ১৩ সদস্যের একটি নিরাপত্তা টিম ভারতে যান। প্রধানমন্ত্রী যে বক্সে বসবেন তার আগের দুটো রো তে কর্ডন করার কথা বলেছেন তারা। ল্যান্ডলাইন ও ওয়াফাই ব্যবস্থা করার কথা বলা হয়েছে। যেখানে রান্না করা হবে সেখানে থাকবে সিসিটিভি ক্যামেরা। প্রধানমন্ত্রীর সাথে অবশ্য একজন ফুড টেস্টারও থাকবেন।

এর আগে বৃহস্পতিবার ভারতীয় দমকল বাহিনী পুরো এলাকা ভালোভাবে খতিয়ে দেখেছে। তাদের সঙ্গে সার্বক্ষণিক ছিলেন, সিএবি সচিব অভিষেক ডালমিয়া। সচিব বলেন, এখন পর্যন্ত সবকিছু ঠিকঠাক আছে। তবে ২০ তারিখে আরো একবার পরীক্ষা চালানো হবে।

এসএ


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর