পেঁয়াজ ৫৫ টাকার বেশি রাখলেই জরিমানা

নিজস্ব প্রতিনিধি   |   ০৯:১৯, নভেম্বর ১৭, ২০১৯

পেঁয়াজের দাম নিয়ে সারাদেশে চলছে লঙ্কাকাণ্ড। আড়াইশ টাকা কেজি পেরিয়ে ৩০০ ছুঁই ছুঁই। এ মুহূর্তে ৫৫ টাকার বেশি বিক্রি করলেই এলো জরিমানার ঘোষণা।

যদিও এ ঘোষণা পুরো দেশে নয়, হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুসরাত ফাতিমা শশী তার এলাকার জন্য এ ঘোষনা দিয়েছেন।

নুসরাত ফাতিমা এ ঘোষণার পাশাপাশি পেঁয়াজের দাম বেশি রাখায় এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছেন। এ সময় অতিরিক্ত পেঁয়াজ মজুত রাখায় দুই ব্যবসায়ীর গুদাম সিলগালা করে দেন তিনি।

অভিযান শেষে শনিবার রাতে স্থানীয় ব্যবসায়ী নেতাদের ডেকে চুনারুঘাটের সহকারী কমিশনার (ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও নুসরাত ফাতিমা শশী বলেন, পেঁয়াজের কেজি ৫৫ টাকার বেশি রাখলেই জরিমানা করা হবে। এক্ষেত্রে কাউকে ছাড় দেয়া হবে না। আপনারা পেঁয়াজের দাম ৫৫ টাকার বেশি রাখতে পারবেন না।

তিনি বলেন, কোনো অবস্থাতেই ৫৫ টাকার বেশি দামে পেঁয়াজ বিক্রি করবেন না, করলে ১ লাখ টাকা পর্যন্ত জরিমানা করা হবে। প্রতিটি দোকানে পেঁয়াজের মূল্য তালিকা টাঙাতে হবে, পেঁয়াজ ক্রয়-বিক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে।

তবে ইউএনওর হুঁশিয়ারিতে পেঁয়াজের কেজি ৫৫ টাকা কার্যকরের জন্য একদিনের সময় নেন ব্যবসায়ী নেতারা। কারণ হিসেবে তারা বলেছেন, বেশি দামে পেঁয়াজ কেনা আছে এবং মজুত রয়েছে। এসব পেঁয়াজ বিক্রি শেষ হলেই ৫৫ টাকা কেজিতে পেঁয়াজ বিক্রি শুরু করব আমরা।

আরআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর