‌‘মায়েদের বিশেষ সুবিধায় ভাতা ব্যবস্থা চালু করেছেন প্রধানমন্ত্রী’

এইচ এম নাঈম, ঝালকাঠি (সদর)   |   ০৯:৫৮, নভেম্বর ১৭, ২০১৯

মাতৃজাতিকে বিশেষ সম্মানে ভূষিত করেছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। তিনি সন্তানের সকল কাগজপত্রে পিতার পাশাপাশি মায়ের নামটি অন্তর্ভূক্ত করেছেন। মায়েদের বিশেষ সুবিধার জন্য বিভিন্ন ভাতা ব্যবস্থা চালু করেছেন।

এছাড়াও সফল নারী উদ্যোক্তা সৃষ্টিতে বিভিন্ন কর্মসূচি চালু করেছেন। যাতে পুরুষের উপর নির্ভরশীল না হয়ে নারীরা আত্মকর্মী হিসেবে স্বচ্ছল হতে পারে। প্রত্যেক নারীর উচিত প্রধানমন্ত্রীর উপর কৃতজ্ঞতা প্রকাশ করে তাকে সহযোগিতা করা। তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা। যাতে তিনি দেশকে আরো শক্তিশালী করতে পারেন। নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের অনুকূলে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক শিল্প ও খাদ্যমন্ত্রী, শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু এমপি এসব কথা বলেছেন।

জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রোববার দুপুরে সদর উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিকভাবে চেক বিতরণ করা হয়।

জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি সরদার মো. শাহআলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া ফেরদৌস।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা (উপপরিচালক) আলতাফ হোসেন’র ব্যবস্থাপনায় অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আক্তার। জেলায় নিবন্ধিত সংগঠন সমূহের মধ্যে ৫২ টি সংগঠনে ১০ লাখ ৩০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

এমআর


আরও পড়ুন