অগ্নিপরীক্ষায় বুবলী!

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক   |   ০১:৪১, নভেম্বর ১৯, ২০১৯

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত চিত্রনায়িকা শবনম বুবলী। সুপারস্টার শাকিব খানের হাত ধরে সংবাদ পাঠিকা থেকে চিত্রনায়িকা বনে গিয়েছেন। ক্যারিয়ারের শুরু থেকেই শাকিব খানের সঙ্গে জুটিবদ্ধ হয়ে ১০টি ছবিতে অভিনয় করেছেন। তার মধ্যে মুক্তি পেয়েছে ৯টি, মুক্তি অপেক্ষায় রয়েছে শাকিব খান-বুবলী অভিনীত দশম ছবি ‘একটু প্রেম দরকার’।

শাকিব খানের বিপরীতে পর্দায় দীর্ঘদিন ধরে বুবলীকে দেখে বেশ বিরক্ত শাকিবিয়ানরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘বুবলী মুক্ত শাকিব চাই’ বলে আন্দোলনও শুরু করেছিলেন তারা। যদিও সে আন্দোলন খুব বেশি জড়ালো হয়নি। শোনা যাচ্ছিল, কাজী হায়াত পরিচালিত ‘বীর’ ছবিতেও শাকিব খানের বিপরীতে থাকবেন এ অভিনেত্রী। তবে এ ছবির কাজ আপাতত বন্ধ রয়েছে।

‘বুবলী মুক্ত শাকিব চাই’ আন্দোলনের ফলে এ নায়িকার কপালে কিছুটা চিন্তার ভাজ পড়েছিল। জুটি প্রথায় বিশ্বাসী বুবলী কার সঙ্গে বাঁধবেন নতুন জুটি— এমনটাই ছিল তার চিন্তা কারণ। শাকিব খানের বাইরে গিয়ে অন্য নায়কদের সঙ্গেও অভিনয় করতে চান বুবলী— এমন ইচ্ছার কথা বিভিন্ন সময় একাধিক সাক্ষাৎকারে বলেছিলেন এ অভিনেত্রী।

তবে তার জন্য অপেক্ষায় ছিলেন ভালো গল্প এবং নির্মাতার। ধারণা করা হচ্ছে, এবার সেই সুযোগ পেয়েছেন বুবলী। শাকিব খানের গণ্ডির বাইরে গিয়ে চুক্তিবদ্ধ হয়েছেন ‘ক্যাসিনো’ শিরোনামের একটি ছবিতে। যাতে বুবলীর বিপরীতে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব। ছবিটি নির্মাণ করবেন সৈকত নাসির।

গত রোববার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছবির পোস্টার প্রকাশ করা হয়। পোস্টারে নিরব-বুবলীকে দেখে দম ছাড়েন শাকিবিয়ানরা। অনেকেই নতুন এ জুটিকে দেখে আনন্দ প্রকাশ করেছেন। পোস্টার প্রকাশের পর পরই বেশ ছড়িয়ে পড়েছে এটি। এ থেকেই ধারণা করা যায়— সত্যি সত্যি শাকিব খানের বাইরে অন্য নায়কের বিপরীতে বুবলীকে দেখতে চেয়েছেন তার ভক্ত-দর্শকরা।

এদিকে, চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে মনে করছেন, শাকিব খানের গণ্ডির বাইরে গিয়ে অগ্নিপরীক্ষায় পড়তে যাচ্ছেন বুবলী। এবার তাকে আসল পরীক্ষা হবে বলেও মত দিয়েছেন কেউ কেউ। সুপারস্টার শাকিব খানের বিপরীতে বিভিন্ন চরিত্রে অভিনয় করে নিজেকে বেশ পাকাপোক্ত করে নিয়েছিলেন এ নায়িকা। তবে কতটুকু পেরেছেন— সেটা প্রমাণ হবে ‘ক্যাসিনো’ মুক্তির পর।

যদিও আলাদা করে এ ব্যাপারটিকে অগ্নিপরীক্ষা মনে করছেন না বুবলী। তার ভাষায়, ‘প্রতিটি কাজের সময়ই নতুন করে চ্যালেঞ্জ নিতে হয়, নতুন করে প্রস্তুতি নিতে হয়। সেটি শাকিব খানের বিপরীতে অভিনয় করার সময়ও নিতে হয়েছে। এবার এ প্রজেক্টের জন্যও প্রস্তুতি নিতে হয়েছে। আর প্রতিটি কাজের সময়ই দর্শকের কথা মাথায় রেখে সহশিল্পীর সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করতে হয়।’

নতুন এ ছবির জন্যই কি একটু আড়ালে ছিলেন বুবলী? এমন প্রশ্নের উত্তরে এ নায়িকা জানান, আসলে এ প্রজেক্টের জন্য আড়ালে যাওয়া নয়। নিজেকে এবং পরিবারকে সময় দেয়ার জন্য আড়ালে ছিলেন বুবলী।

আর এ প্রজেক্টের ব্যাপারে বেশ কিছুদিন ধরেই তার সঙ্গে আলাপ চলছিল। ফাইনালি সবকিছু ঠিকঠাক হয়ে যাওয়ায় রাজি হয়েছেন তিনি। নিজেকে তৈরি করেছেন নতুন চরিত্রের জন্য। চলতি মাসের শেষের দিকে নতুন এ ছবির চিত্রায়ণ শুরু হওয়ার কথা রয়েছে।

এসটিএমএ


আরও পড়ুন