রাশিয়ায় ওআইসির কনফারেন্সে সাংসদ নজিবুল বশর

ওমর ফয়সাল, ফটিকছড়ি (চট্টগ্রাম)   |   ০৪:৪৭, নভেম্বর ২৭, ২০১৯

রাশিয়া ও চেচনিয়ার প্রেসিডেন্টের আমন্ত্রণে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)-এর ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক ইসলামিক কনফারেন্সে যোগ দিতে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে রাশিয়া গেলেন বাংলাদেশ তরীকত ফেডারেশনের (বিটিএফ) চেয়ারম্যান ও চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

২৬ নভেম্বর মঙ্গলবার রাতে আরব আমিরাত এয়ারলাইন্স যোগে রাশিয়ার উদ্দেশে ঢাকা শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি। সাংসদের সাথে তাঁর জ্যেষ্ঠ পুত্র সৈয়দ আফতাবুল বশর মাইজভান্ডারীও সফর সঙ্গী হিসেবে রয়েছেন।

জানা গেছে, ওআইসি’র ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে রাশিয়ান ফেডারেশনের প্রধান উপদেষ্টা প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের উদ্যোগে রাশিয়ান ফেডারেশনের অধীনস্থ উফা নগরীতে আন্তঃধর্মীয় শান্তি ও সম্প্রীতির উপর ২৮ নভেম্বর বুধবার থেকে শুরু হওয়া তিনদিন ব্যাপী আন্তর্জাতিক ইসলামিক কনফারেন্সে বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে অংশগ্রহণ করবেন সাংসদ নজিবুল বশর।

কনফারেন্সে সভাপতিত্ব করবেন রাশিয়ার তাতারস্থানের প্রেসিডেন্ট রুস্তম মিনিখানোভ। এতে ওআইসি’র শীর্ষ প্রতিনিধিগণ ছাড়াও রাশিয়া, চেচনিয়াসহ বিশ্বের অন্তত ৫০ টি দেশের মন্ত্রী, সাংসদ ও শীর্ষ ধর্মীয় ডেলিগেটবৃন্দ উপস্থিত থাকবেন।

কনফারেন্স শেষে ৩০ নভেম্বর বিকেলে রাশিয়ার রাজধানী মস্কোতে পৌঁছে পরদিন রাশিয়া ও চেচনিয়ার প্রেসিডেন্টসহ বিভিন্ন দেশের মন্ত্রী, সাংসদ ও আগত ডেলিগেটদের সাথে পৃথক পৃথক বৈঠকে মিলিত হবেন বাংলাদেশের প্রতিনিধিত্বকারী সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি।

সবশেষে ২ ডিসেম্বর সকালে রাশিয়ান পররাষ্ট্র মন্ত্রণালয়ে গুরুত্বপূর্ণ বৈঠক শেষে দেশের উদ্দেশে রওয়ানা হতে পারেন তিনি।

সংক্ষিপ্ত এ সফর সফলভাবে সম্পন্ন করতে ফটিকছড়িসহ সমগ্র দেশবাসীর নিকট দোয়া কামনা করেছেন সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

আরআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর