গৌরীপুরে ২২ বছরেও হয়নি

আর কবে এমপিওভুক্ত হবে খায়রুদ্দিন খান বিদ্যালয়

মো. হুমায়ুন কবির, গৌরীপুর   |   ১১:০২, ডিসেম্বর ০২, ২০১৯

প্রয়োজনীয় ভবন, শিক্ষক, শিক্ষার্থী, একাডেমিক স্বীকৃতি, সুপরিসর খেলার মাঠ সবই আছে বিদ্যালয়টিতে। বিগত বছরগুলোতে জেএসসি পরীক্ষায় ভালো ফল করেছে।

উপজেলা পর্যায়ে খেলাধুলা ও অন্যান্য প্রতিযোগিতায় সাফল্য যথেষ্ট। কিন্তু শুধু নেই এমপিওভুক্তির স্বীকৃতি। সবশর্ত পূরণ সত্ত্বেও সম্প্রতি ঘোষিত এমপিওভুক্তির তালিকায় নাম নেই এই প্রতিষ্ঠানটির। এদিকে এমপিওভুক্ত না হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা চরম হতাশ হয়েছেন।

গৌরীপুর উপজেলার বোকাইনগর ইউনিয়নের গড়পাড়া গ্রামে ০.৫০ শতাংশ জমির ওপর ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টির নাম খায়রুদ্দিন খান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। এলাকার শিক্ষানুরাগী এড. করাফ উদ্দিন খান পাঠানের ব্যক্তিগত উদ্যোগে এলাকাবাসীর সাবিৃক সহযোগীতায় এই প্রতিষ্ঠানটি গড়ে ওঠে।

ঢাকা শিক্ষাবোর্ড বিদ্যালয়টিকে ২০০১ সালে অষ্টম শ্রেণি পর্যন্ত পাঠদানের অনুমতি দেয়। শুরু থেকে ৬ জন শিক্ষক-শিক্ষিকা ও তিনজন কর্মচারি শিক্ষাকার্যক্রম চালিয়ে যাচ্ছেন। বর্তমানে বিদ্যালয়টিতে ২০০ জন শিক্ষার্থী পড়ালেখা করছে। প্রতি বছরই ঈর্ষণীয় ফলাফল করে সবার নজর কাড়ছে।

খায়রুদ্দিন খান নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমএইচ কবির জানান, অনেক আশা ছিল এবার প্রতিষ্ঠানটি এমপিওভুক্তি হবে। কিন্তু হলো না। হতাশা কাজ করছে শিক্ষকদের মধ্যে। এমপিওভুক্তির বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছে শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ এলাকাবাসী।

এমআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর