নিবন্ধনের অপেক্ষায় ২০০ অনলাইন পত্রিকা

নিজস্ব প্রতিবেদক   |   ০৫:১০, ডিসেম্বর ০৩, ২০১৯

আগামী সপ্তাহেই ২০০ অনলাইন পত্রিকার নিবন্ধন হতে পারে বলে জানা গেছে। নিবন্ধনের জন্য আজ দুইশ’ অনলাইন গণমাধ্যমের তদন্ত প্রতিবেদন তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যে কয়টি অনলাইনের তদন্ত প্রতিবেদন সম্পন্ন হয়েছে সেগুলো পাঠানোর জন্য বলেছিলাম। তারা ২০০ অনলাইনের প্রতিবেদন আজ পাঠিয়ে দেবে। এগুলো দ্রুতই নিবন্ধনভুক্ত হবে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলোচনায় তিনি এ কথা জানান।

এ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দুপুরে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে কথা বলেন। এরপরই পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলামকে আজকের মধ্যেই যেসব অনলাইনের তদন্ত শেষ হয়েছে তার রিপোর্ট তথ্য মন্ত্রণালয়ে পাঠানোর নির্দেশ দেন।

অনলাইন পত্রিকার নিবন্ধন নিয়ে এর আগে কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি জানান, আগামী সপ্তাহ থেকেই অনলাইন পত্রিকাগুলোর নিবন্ধন দেওয়া শুরু হবে।

অনলাইন পত্রিকাগুলোর নিবন্ধনের জন্য মন্ত্রণালয়ে ৩ হাজার ৫১৭টি আবেদন জমা পড়ে। সেগুলোর মধ্যে ২০০ পত্রিকার তদন্ত শেষ হয়েছে। বাকিগুলো পর্যাক্রমে তদন্দ হবে বলে জানা যায়।

জানা গেছে, নিবন্ধন নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, টেলিকম ও আইসিটি মন্ত্রণালয়ের একাধিক বৈঠক হয়। এসব বৈঠকে আলোচনা শেষে নিবন্ধনের জন্য চূড়ান্ত দিক নির্দেশনা দেয়া হয়।

তদন্ত সম্পন্ন হওয়া পত্রিকাগুলোর নিবন্ধন আগামী সপ্তাহ থেকে দেয়া শুরু করবে মন্ত্রণালয়।

আরআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর