জীবননগরে ১ মাসে ৮ ডেঙ্গু রোগী সনাক্ত

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি   |   ০৬:৫৫, ডিসেম্বর ০৩, ২০১৯

চুয়াডাঙ্গা-জীবননগরে এক মাসে ৮ ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, গত এক মাসে জীবননগর উপজেলায় ৮টি ডেঙ্গু রোগী চিহ্নিত করা হয়েছে।

তবে বিনামুল্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হচ্ছে। এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিবিড় চিকিৎসার মাধ্যমে সকল রোগী সুস্থ হয়ে উঠছে।

মঙ্গলবার উপজেলার সীমান্ত ইউনিয়নের যাদবপুর গ্রামের আজির বকসোর ছেলে আজানুর রহমান (৩০) জীবননগর হাসাপাতালে জ্বরের চিকিৎসা নিতে এলে কর্তব্যরত চিকিৎসক তার রক্ত পরীক্ষা করে ডেঙ্গু রোগী ধরা পড়ে।

এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে রেখে চিকিৎসা প্রদান করে ।জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আর এম ও ডা. মাহমুদ বিন হেদায়েত সেতু বলেন, জীবননগর উপজেলায় গত এক মাসে ৮জন ডেঙ্গু রোগী ধরা পড়ে।

এর মধ্যে সকল রোগীকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা প্রদান করা হয়েছে। তারা সকলেই এখান থেকে চিকিৎসা নিয়ে সুস্থ তাছাড়া ডেঙ্গু রোগীদের জন্য আলাদা রুমের ব্যবস্থা করা হয়েছে।এবং মশারি সহ সরকারি ভাবে তাদের বিনামুল্যে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

এ সময় তিনি আরো বলেন, বাড়ির আশে পাশে পরিস্কার করা, যেখানে সেখানে ডাবের খোশা না ফেলা, নিয়মিত ড্রেনেজ পরিস্কার করলে এ মশা জন্মাতে পারবে না এবং এ মারাত্বক রোগটি দেখা দিবে না।

এমআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর