দাসিয়ারছড়ায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি   |   ০৬:৫৫, ডিসেম্বর ০৩, ২০১৯

কুড়িগ্রামের ফুলবাড়ীতে বিলুপ্ত ছিটমহলে দাসিয়ারছড়ায় ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে গম ও ভুট্রা ফসলের আধুনিক উৎপাদন প্রযুক্তির কৃষক প্রশিক্ষণ ও কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় দাসিয়ারছড়ার কমিউনিটি রিসোর্স সেন্টারে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের সার্বিক ব্যবস্থাপনায় ৩০ বিঘা জমিতে গম চাষের জন্য বারি গম-২৫ ও ২৮ জাতের ১২০০ কেজি বীজ ও চাষাবাদের জন্য ১৮৯ কেজি ইউরিয়া , ১২৬০ কেজি টিএসপি, ১০৫০ কেজি এমওপি, ১০৫০ কেজি জিপসাম, ১২০ কেজি দস্তা, ৭০ কেজি বরিক এসিড ও ১৪০ কেজি ফুরাটন বিতরণ করা হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ডিএডিসি কর্মকর্তা আব্দুল জলিল সরকার লালমনির হাট, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রখ্যাত গবেষক ও বিশিষ্ট কৃষি অর্থনীতিবিদ ড. আব্দুল আউয়াল, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা বাংলাদেশ গম ও ভুট্রা গবেষণা ইনস্টিটিউট নাশিপুর দিনাজপুর।

আর উপস্থিত ছিলেন, আন্তজার্তিক খ্যাতি সম্পন্ন মৃত্তিকা বিজ্ঞানী ড: বদরুজ্জামান, ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা মাহাবুবুর রহমানসহ ফুলবাড়ী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক শাহিনুর রহমান শাহিন প্রমূখ।

কেএস


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর