এক ঘণ্টা লাইনে দাঁড়িয়েও পেঁয়াজ পেলেন না মেয়র

নিজস্ব প্রতিবেদক   |   ০৭:২৯, ডিসেম্বর ০৩, ২০১৯

বাংলাদেশ ট্রেডিং কর্পোরেশনের (টিসিবি) ৪৫ টাকা কেজি দরের পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়িয়েছিলেন দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। কিন্তু এক ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মেলেনি পেঁয়াজ।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকাল থেকে দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে ৪৫ টাকা দরে পেঁয়াজ বিক্রি হয়। দুপুর ১২টায় দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম পেঁয়াজ বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন।

এরপর দীর্ঘ লাইনে দাঁড়িয়ে হাঁপিয়ে ওঠা ক্রেতারা। পুলিশের হস্তক্ষেপে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থেকে পেঁয়াজ কিনে ক্রেতারা।

সাধারণ ক্রেতাদের সঙ্গে দুপুর আড়াইটায় পেঁয়াজ কিনতে লাইনে দাঁড়ান দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম। কিন্তু প্রায় এক ঘণ্টা লাইনে দাঁড়িয়েও পেঁয়াজ না পেয়ে খালি হাতে বাড়ি ফিরেন।

এ বিষয়ে পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখলাম ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি হচ্ছে। সাধারণ মানুষের সঙ্গে আমিও লাইনে দাঁড়াই। এ সময় আমাকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন সামনে গিয়ে পেঁয়াজ নিতে বললেও আমি যাইনি। প্রায় এক ঘণ্টা লাইনে দাঁড়িয়ে এগিয়ে যেতে যেতে আমার সামনে যখন আরও ৪-৫ জন লোক ছিল তখনই পেঁয়াজ শেষ।

আগামীকাল (বুধবার) দিনাজপুর প্রেস ক্লাবের সামনে টিসিবির পেঁয়াজ দেয়া হবে, সেখানেও তিনি গিয়ে পেঁয়াজ কিনবেন বলে জানান।

দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বলেন, প্রতিদিন এক টন করে বরাদ্দকৃত পেঁয়াজ প্রতিজনকে এক কেজি করে বিক্রি করা হচ্ছে। যতদিন পর্যন্ত পেঁয়াজ মজুদ থাকবে ততদিন টিসিবির পেঁয়াজ বিক্রি অব্যাহত থাকবে।

আরআর


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর