সিলেট জেলা-মহানগর আ.লীগের সম্মেলন আজ

চার নেতাকে ঘিরে গুঞ্জন

প্রিন্ট সংস্করণ॥মুহাজিরুল ইসলাম রাহাত, সিলেট   |   ০১:৩২, ডিসেম্বর ০৫, ২০১৯

আজ বৃহস্পতিবার সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের সম্মেলন। সকালে নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। এরপর কবি নজরুল অডিটোরিয়ামে হবে কাউন্সিল।

সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে। বিশাকালের ৬০ ফুট দীর্ঘ ও ৩০ ফুট প্রস্থ মঞ্চ প্রস্তুত করা হয়েছে। মঞ্চে আসন থাকবে প্রায় ২০০টি। অনেকটা নৌকার আদলে এ মঞ্চ নির্মাণ করা হয়েছে।

জানা গেছে, সম্মেলনে শীর্ষ চার পদে ডজনখানেক প্রার্থী হলেও মূলত চার নেতাকে নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে চলছে আলাপ-আলোচনা। দলটির নেতাদের সাথে আলাপকালে জানা গেছে, ভোটাভোটি নয় সমঝোতার মাধ্যমেই হবে নেতা নির্বাচন।

দলীয় প্রধান শেখ হাসিনার মতামতের ভিত্তিতে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম ঘোষণা করতে পারেন বলে জানা গেছে। এদিকে, সম্মেলন ঘিরে ব্যানার-ফেস্টুন-পেস্টারে ছেয়ে গেছে পুরোনগরী।

পদপ্রত্যাশী নেতাদের অনুসারীরা ব্যানার-ফেস্টুন সাঁটিয়ে তাদের পছন্দের প্রার্থীদের সমর্থন জানাচ্ছেন। নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ও মোড়ে রাস্তার উভয় পাশ ঝুলছে বিলবোর্ড আর ফেস্টুন।

জানা গেছে, সিলেট জেলা ও মহানাগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অন্তত ডজনখানেক নেতার নাম শোনা যাচ্ছে। এদের মধ্যে উভয় শাখায় ৪ নেতাকে ঘিরে গুঞ্জন আছে।

আওয়ামী লীগ সূত্র বলছে, জেলার শীর্ষ দুই পদের নেতৃত্বে রদবদল আসছে। জেলায় সভাপতি পদে প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমদ ও সাধারণ সম্পাদক পদে শফিকুর রহমান চৌধুরীর নাম শোনা যাচ্ছে।

এছাড়াও সভাপতি পদে আশফাক আহমদ, মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস, বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ আলোচনায় রয়েছেন। আর সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, অধ্যক্ষ সুজাত আলী রফিক, অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।

অন্যদিকে মহানগর আওয়ামী লীগের শীর্ষ দুই পদের একটিতে রদবদল ও অন্যটিতে পরিবর্তন আসছে বলে গুঞ্জন রয়েছে। সভাপতি পদে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আসাদ উদ্দিন আহমদেও নাম বেশ জোরালো হচ্ছে।

আর সাধারণ সম্পাদক পদে যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওরের নাম শোনা যাচ্ছে। এ ছাড়াও সহ-সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, অ্যাডভোকেট মো. মফুর আলী আলোচনায় রয়েছেন।

আর সাধারণ সম্পাদক পদে যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হেসেন, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, শিক্ষাবিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদের নাম আলোচনায় রয়েছে।

সর্বশেষ ২০১১ সালে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের উভয় শাখার কমিটি হয়। ২০১৪ সালের নভেম্বরে সেই কমিটির মেয়াদ শেষ হয়।

এসটিএমএ


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর