সারাদেশে বিএনপির বিক্ষোভে পুলিশের গুলি-হামলায় বহু আহত

নিজস্ব প্রতিবেদক   |   ০৬:১০, ডিসেম্বর ০৮, ২০১৯

খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত সারাদেশে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলি ও সন্ত্রাসী হামলার অভিযোগ করেছে বিএনপি। রোববার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় প্রেসব্রিফিংয়ে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, আজ ঢাকা মহানগর দক্ষিণে বিক্ষোভ কর্মসুচি চলাকালে পুলিশ ও আওয়ামী ক্যাডারদের আক্রমণে কোতয়ালী থানা বিএনপি নেতা লিমন, চকবাজার থানা বিএনপির নেতা আতিক,মঈন, হৃদয়সহ ৫ জন এবং শাহবাগ থানার আবদুর রশিদ, সুমন, শাকিল, সুজনসহ ১০/১২ জন আহত ও শাহবাগ থানা বিএনপির মো. রফিক নামে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

এছাড়া আজ বিক্ষোভ কর্মসূচি চলাকালে সিরাজগঞ্জ শহরে বিএনপি মিছিলের ওপর আওয়ামী সশস্ত্র ক্যাডাররা হামলা করে। এই হামলায় জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শামীম চোখে রাবার বুলেটের আঘাতে গুরুতর আহত হয়। হামলায় অন্তত ৮জন নেতাকর্মী গুলিতে আহত হয়। পুলিশের সহায়তায় আওয়ামী সন্ত্রাসীরা বিএনপি’র বিক্ষোভ কর্মসূচিতে হামলা করেছে এবং দলীয় কার্যালয়ে আগুনসহ নেতাকর্মীদের বাড়ীতে বাড়িতে হামলা চালিয়েছে। আমি সরকারের এই সন্ত্রাসী ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করছি।

রিজভী আরো অভিযোগ করে বলেন, ফরিদপুর জেলা বিএনপির মিছিলে পুলিশ হামলা চালায়। এতে অনেক নেতাকর্মী আহত হয়। শান্তিপূর্ণ কর্মসচিতে আইন শৃঙ্খলা বাহিনীর ন্যাক্কারজনক হামলা ও নেতাকর্মীদের আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

বিএনপির নতুন কর্মসূচী: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ১০ ডিসেম্বর মঙ্গলবার রাজধানী ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগর সদরে বিএনপি’র উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

সংবাদ সম্মেলনে দলের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এআর/জেডআই


আরও পড়ুন