বাংলাদেশ পুলিশে ৪৬ বদলি

প্রিন্ট সংস্করণ॥নিজস্ব প্রতিবেদক   |   ১২:৫৩, ডিসেম্বর ১০, ২০১৯

বাংলাদেশ পুলিশের ২২ উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) এবং অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

গতকাল সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়।


ডিআইজি-ময়মনসিংহ রেঞ্জ নিবাস চন্দ্র মাঝিকে সিআইডিতে ডিআইজি হিসেবে, ঢাকা পুলিশ অধিদপ্তরের ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদকে ডিআইজি-ময়মনসিংহ রেঞ্জ হিসেবে, খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) মো. মাসুদুর রহমান ভুঁঞাকে এসবি বিভাগে ডিআইজি হিসেবে, ডিআইজি-রাজশাহী-রেঞ্জ (পদোন্নতিপ্রাপ্ত) মো. নিশারুল আরিফকে এসপিবিএনে, ডিআইজি (পদোন্নতিপ্রাপ্ত) মো. আমিনুল ইসলামকে ঢাকা পুলিশ অধিদপ্তরে এবং আরও ছয় ডিআইজিকে বিভিন্ন স্থানে বদলি করা হয়।

এছাড়া বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার পদমর্যাদার সাতজন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। ঢাকা রেঞ্জ ডিআইজি অফিসের সহকারী পুলিশ সুপার মো. মাহিন ফরাজীকে সহকারী পুলিশ সুপার সি-সার্কেল নারায়ণগঞ্জ, ময়মনসিংহ রেঞ্জ অফিসের সহকারী পুলিশ সুপার মাহমুদা শারমীন নেলীকে সহকারী পুলিশ সুপার দুর্গাপুর সার্কেল নেত্রকোনা, র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান ভূঁঞাকে সহকারী পুলিশ সুপার কসবা সার্কেল ব্রাহ্মণবাড়ীয়া, আরএমপির সহকারী পুলিশ সুপার মো. মাসুদ রানাকে সহকারী পুলিশ সুপার সরাইল সার্কেল ব্রাহ্মণবাড়ীয়া, কেএমপির সহকারী পুলিশ সুপার মো. তারিক রহমানকে সহকারী পুলিশ সুপার রায়পুরা সার্কেল নরসিংদী, সিআইডি ঢাকার সহকারী পুলিশ সুপার মো. আমিনুর রহমানকে সহকারী পুলিশ সুপার ভেদরগঞ্জ সার্কেল শরীয়তপুর ও ৯ম এপিবিএনের সহকারী পুলিশ সুপার মো. হুমায়ুন কবিরকে সহকারী পুলিশ সুপার পিএসটিএস বেতবুনিয়া, রাঙামাটি হিসেবে বদলি করা হয়েছে।

পুলিশ হেডকোয়ার্টার্সের পার্সোনেল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলি করা হয়। আরও বদলি করা হয়েছে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার তিনজন কর্মকর্তাকে।

গতকাল পুলিশ হেডকোয়ার্টার্সের পার্সোনেল ম্যানেজমেন্ট-১ এর অতিরিক্ত ডিআইজি মো. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ আশরাফুল ইসলামকে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার এবং গাইবান্ধা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেনকে রংপুর জেলার (সদর) অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে।

অপর এক প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জ সি-সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আফসার উদ্দিন খাঁনকে ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে বদলি করা হয়েছে।

পাশাপাশি ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদে ১৪ জন কর্মকর্তাকেও বদলি করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম বিপিএম (বার) স্বাক্ষরিত এক অফিস আদেশে এ বদলি করা হয়।

এসটিএমএ


আরও পড়ুন