খালেদার সঙ্গে দেখা করবেন ইশরাক-তাবিথ

নিজস্ব প্রতিবেদক   |   ০১:০৩, জানুয়ারি ০৮, ২০২০

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আইজি প্রিজন ও জেল সুপার বরাবর চিঠি দিয়েছে বিএনপির দুই প্রার্থী। বুধবার (৮ জানুয়ারি) দুপুরে মতিঝিল ড.কামাল হোসেনের সঙ্গে সাক্ষাৎ করে একথা জানান তারা।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেন, আজকে আমি এবং তাবিথ আউয়াল ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের কাছে দোয়া নিতে গিয়েছি। আমরা দুই প্রার্থী আজকের সকাল বেলায় কারাবন্দি, দেশনেত্রী আমাদের মা, বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করার জন্য অনুমতি চেয়ে আইজি প্রিজন এবং জেল সুপার বরাবর একটি আবেদন করেছি।


আমি সরকারের কাছে আবেদন জানাবো আপনারা আমাদের আবেদনটি গ্রহণ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কাছ থেকে দোয়া নেয়ার জন্য আমাদের সেই সুযোগ করে দিন।

ইশরাক বলেন, নির্বাচনের পরিবেশ নিয়ে আমাদের কিছু বলার নেই, এখনই বোঝা যাচ্ছে এই সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে ফলাফলকে নিজেদের করার চেষ্টা করছেন। তবে আমি বলতে চাই, আমাদের প্রাথমিক বিজয় হয়ে গেছে, আমরা দাঁড়ানোতে এতই ভীত হয়ে গেছে যে এজন্য তারা প্রশাসনকে সর্বোচ্চ ব্যবহার করছে।

হুঁশিয়ারি দিয়ে ইশরাক হোসেন বলেন, তবুও আমরা জীবনের শেষ নিশ্বাস থাকা পর্যন্ত প্রয়োজনে রক্ত দিয়ে হলেও শেষ পর্যন্ত লড়ে যাবো।

উত্তর সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, আমরা জেনে শুনে এ নির্বাচনে নেমেছি, সব বাধাকে অতিক্রম করে লড়াই করে আমরা শেষ পর্যন্ত থাকবো। তিনি বলেন, ক্ষমতাসীন দলের যে অনিয়ম দেখছি তাতে এখনো স্পষ্ট একটি সুষ্ঠু নির্বাচন হবে না।

ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড.কামাল হোসেন বলেছেন, সিটি নির্বাচনের মধ্য দিয়ে জনগণ তাদের মালিকানা আবার ফিরিয়ে আনবে। এই সরকার তাদের কার্যকলাপ এর মধ্য দিয়ে গণতন্ত্রের সবকিছু ধ্বংস করে দিয়েছে।

দেশকে বাঁচানোর জন্য নিজেদের অধিকার প্রতিষ্ঠা করার জন্য জনগণ এগিয়ে আসবে বলে মনে করেন তিনি। এবারে সিটি নির্বাচনে সরকার যদি আগের মত রূপ দেখায় তাহলে জনগণকে নিয়ে এবার আন্দোলন করতে হবে বলেও ঘোষণা দেন ড.কামাল।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই নির্বাচন সরকার কেড়ে নেয়া ছাড়া কোনভাবে জিততে পারবে না। এবার যদি তারা কেড়ে নিতে চায় তাহলে প্রতিরোধ করতে হবে।

সরকারকে হুঁশিয়ার করে মাহমুদুর রহমান মান্না বলেন, এ নির্বাচন শুধু আক্ষরিক অর্থে নয় সর্বাগ্রে আমরা ঐক্যফন্ট থেকে জোরালো সমর্থন দিচ্ছি। আমাদের ঐক্যফ্রন্ট এর সকল কেন্দ্রীয় নেতারা দুই প্রার্থীর প্রচারণায় অংশ নেবে।

সরকারকে উদ্দেশ্য করে মান্না বলেন, ঠিকমতো ভোট করেন। ২০১৯ সালে পার পেয়েছেন কিন্তু ২০ সালে পার পাবেন না। আমরা হুঁশিয়ার করে দিচ্ছি, প্রয়োজনে আমাদের সেকেন্ড পেজে আন্দোলন শুরু হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান ঐক্যফ্রন্ট নেতা
অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, শহীদ উদ্দীন মাহমুদ স্বপন,শহীদ উল্লা কায়সার, মমিনুল হক ডাঃ জাহিদ, শাহ আহমেদ বাদল, দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

আমারসংবাদ/এআর/জেডআই


আরও পড়ুন

সর্বশেষ সংবাদ

সব খবর