শিরোনাম

নাগরপুরে কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি  |  ১৫:৫১, সেপ্টেম্বর ০১, ২০১৯

টাঙ্গাইলের নাগরপুরে গত বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে ধানের চারা ও মাস কালাই এর বীজ বিতরণ করা হয়েছে। রোববার (০১ সেপ্টেম্বর) সকালে উপজেলা মিলনায়তনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ উপকরন বিতরণ কার্যক্রমের আয়োজন করে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, রোপা আমন/২০১৯-২০ মৌসুমে বন্যায় সম্ভাব্য ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পূর্নবাসন কর্মসূচির আওতায় ২৪০ জন কৃষকের মাঝে রোপা আমন ধানের চারা বিতরণ ও খরিপ-২/২০১৯-২০ মৌসুমে প্রনোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র ৪৫০ জন কৃষকের মাঝে মাসকালাই এর বীজ ও সার বিতরণ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলামের সভাপতিত্বে ও উপসহকারী কৃষি কর্মকর্তা ছরোয়ার হোসেনের সঞ্চালনায় এ উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের জাতীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য শেখ কামাল হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর, ছামিনা বেগম শিপ্রা, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আ.মতিন বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি গোপাল চন্দ্র সাহা প্রমূখ।

এ সময় সাংসদ টিটু বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কৃষকদের যেকোন ক্ষতি পূরণে সরকার বদ্ধ পরিকর। বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের ক্ষতি পূরণে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে সরকার কৃষকদের পাশে দাড়িয়েছে।

তিনি উপস্থিত কৃষকদের উদ্দেশ্যে আরও বলেন আপনাদের যাদের কাছে পর্যাপ্ত ধান আছে তারা সরকার নির্ধারিত মূল্যে ধান সরকারি খাদ্যগুদামে গিয়ে বিক্রি করতে পারবেন। যারা এখনও ডিজেল চালিত সেচ পাম্প চালান তারা আবেদন করুন যাতে আপনাদের আগামী ইরি বোরো মৌসুমের আগেই বিদ্যুতের আওতায় নিয়ে আসতে পারি।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত