শিরোনাম

গলাচিপায় বৃক্ষমেলা ও কৃষি প্রশিক্ষণ ভবন উদ্বোধন

রাকিবুল ইসলাম, গলাচিপা (পটুয়াখালী)   |  ০৮:০৬, সেপ্টেম্বর ২৮, ২০১৯

গাছ একটি বৃহৎ এফডিআর তাই আগামী পৃথিবীকে বাঁচিয়ে রাখার জন্য বেশি করে গাছ লাগানোর জন্য তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি গলাচিপা-দশমিনা নির্বাচনি এলাকার সংসদ সদস্য এসএম শাহজাদা (এমপি) একথা বলেন।

‘পরিকল্পিত ফল চাষ, যোগাবে পুষ্টিসম্মত খাবার’ এই প্রতিপাদ্য নিয়ে গলাচিপা উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের আয়োজনে গতকাল শনিবার তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা উদ্বোধন ও গলাচিপা উপজেলার কৃষি নার্সারিতে দ্বিতল কৃষি প্রশিক্ষণ কেন্দ্র ভবনের উদ্বোধন করেন এসএম শাহজাদা (এমপি)।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আর্থিক বাস্তবায়নে ৭৮ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে কৃষি প্রশিক্ষণ ভবনটি নির্মাণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গলাচিপা উপজেলার নির্বাহী অফিসার শাহ্ মো. রফিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আ.লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, পৌর মেয়র আহ্সানুল হক তুহিন, গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফোরকান কবির, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, উপজেলা প্রকৌশলী আতিকুর রহমান তালুকদার, উপজেলা আ.লীগের সহ-সভাপতি হাজী মজিবুর রহমান, প্রেস ক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটনসহ অনেকেই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

গলাচিপা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সম্মুখে ফলদ বৃক্ষমেলায় বারটি স্টল বিভিন্ন ফলদ গাছের চারা এবং নানাবিধ দেশীয় ফলের মেলায় প্রদর্শন করে। এ ছাড়া বিনামূল্যে অংশগ্রহণকারীদের মাঝে ফলদ বৃক্ষ চারা বিতরণ করা হয়।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত