বুধবার ০৫ আগস্ট ২০২০

২১ শ্রাবণ ১৪২৭

ই-পেপার

মহুয়া জান্নাত মনি, রাঙ্গামাটি

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৮:৩৮

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০২:৩৮

রাঙ্গামাটিতে পাচারকালে দেড় টন মাছ উদ্ধার

রাঙ্গামাটিতে অবৈধভাবে পাচারকালে দেড় টন মাছ উদ্ধার করেছে বাংলাদশে মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। যার বর্তমান বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা। বৃস্পতিবার কয়লারমুখ ফাঁড়ি এলাকা থেকে এ মাছ উদ্ধার করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙ্গামাটি কয়লারমুখ ফাঁড়ি এলাকায় অভিযানে নামে বাংলাদশে মৎস্য উন্নয়ন কর্পোরেশনের রাঙ্গামাটি জেলা ব্যবস্থাপক লে. কমান্ডার এম তৌহিদুল ইসলাম। এ সময় কিছু অসাধু ব্যবসায়ী রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের প্রায় দেড় টন মাছ অবৈধভাবে পাচারের জন্য একটি ছোট ট্টাক (পিকআপ) করে নিয়ে যাচ্ছিল।

এ সময় রাঙ্গামাটি বিএফডিসি কর্মকর্তারা গাড়িটি আটক করে এবং দেড় টন মাছ জব্দ করেন। এ সময় ট্টাক মালিক ও চালককে আটক করে জেলা মৎস্য উন্নয়ন অধিদপ্তরের নিয়ে আসা হয়।

এ ব্যাপারে বাংলাদশে মৎস্য উন্নয়ন কর্পোরেশনের রাঙ্গামাটি জেলা ব্যবস্থাপক লে. কমান্ডার এম তৌহিদুল ইসলাম বলেন, মাত্র ৬০০ কেজি মাছের শুল্ক দিয়ে অবৈধ পথে দেড় টন মাছ পাচারের চেষ্টা করছিল একটি চক্র। কিন্তু গোপনে খবর পেয়ে তাৎক্ষণিক আমরা মাছগুলো উদ্ধার করতে পেরেছি। জব্দকৃত মাছ পরে নিলাম করা হবে। অভিযান চলাকালে চালক ও ট্টাক মালিকে মুছলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, রাঙ্গামাটি কাপ্তাই হ্রদের মাছের সুরক্ষার জন্য এটি একটি নিয়মিত অভিযান। একই সাথে যারা শুল্ক ফাঁকি দেবে, তাদের সব মাছ বাজেয়াপ্ত করা হবে বলে ঘোষণা দেয়া হয়েছে। এ ছাড়া অসাধু মাছ ব্যবসায়ীদের বিরুদ্ধে বিশেষ নজরদারি রাখা হয়েছে।

আমারসংবাদ/এমআর