Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কাঁধে খাদ্য নিয়ে অসহায়দের দুয়ারে দুয়ারে উপজেলা চেয়ারম্যান!

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

মার্চ ২৯, ২০২০, ১১:১৩ এএম


কাঁধে খাদ্য নিয়ে অসহায়দের দুয়ারে দুয়ারে উপজেলা চেয়ারম্যান!

মহামারি করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশে ১০ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এতে ঘরবন্দি হয়ে চরম বিপাকে পড়েছে গরীব, অসহায় ও শ্রমজীবী মানুষরা। এমন সংকটপূর্ণ সময়ে নিজের কাঁধে করে এসব গরীব-হতদরিদ্র মানুষদের ঘরে ঘরে ত্রাণসামগ্রী পৌঁছে দিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান হুসাইন মো. আবু তৈয়ব।

রোববার (২৮ মার্চ) বিকালে তিনি ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার বিভিন্ন এলাকায় সহস্রাধিক দরিদ্র পরিবারের মাঝে এসব ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এ সময় তার এমন মানবিক কর্মকাণ্ড দেখে আবেগ আপ্লুত হয়ে পড়েন হতদরিদ্র-খেটে খাওয়া মানুষগুলো। অন্যদিকে

উপজেলা চেয়ারম্যান আবু তৈয়বের এমন ব্যতিক্রমী উদ্যোগের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়। তার এ কর্মকাণ্ড বর্তমান পরিস্থিতিতে জনপ্রতিনিধি, সমাজের বিত্তবানসহ সবার জন্য অনুকরণীয় দৃষ্টান্ত বলে মনে করছেন সকলে।

এ বিষয়ে হুসাইন মো. আবু তৈয়ব বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশানুসারে সবাই ঘরবন্দি। এ সময়ের মধ্যে যাতে কোনো মানুষ খাদ্যাভাবে কষ্ট না পায় সে জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশানুসারে গরীব-হতদরিদ্র মানুষদের নিকট প্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি।

এ সময় তিনি পর্যায়ক্রমে সমগ্র ফটিকছড়িতে এ কার্যক্রম অব্যাহত রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করে দেশের এ পরিস্থিতিতে সমাজের বিত্তবানদেরকে হতদরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

ত্রাণ বিতরণকালে উপজেলা নির্বাহী অফিসার সায়েদুল আরেফিন, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, নাজিরহাট পৌর মেয়র এস.এম সিরাজদ্দৌল্লাহ, ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস