শনিবার ৩০ মে ২০২০

১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

ই-পেপার

অজয় সরকার ঝুটন, কোনাবাড়ি (গাজীপুর)

মে ২৩,২০২০, ০৩:২১

মে ২৩,২০২০, ০৩:২১

ঈদ পালন করতে বাড়ি ছুটছে সাধারণ মানুষ

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সারাদেশে গণপরিবহণ বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি এ ভাইরাস থেকে সুরক্ষার কথা বিবেচনা করে এই ঈদে যে যেখানে আছেন সেখানে ঈদ পালন করার কথা বলা হলেও তা মানছে না সাধারণ মানুষ। গাজীপুরে গার্মেন্টস কারখানা বন্ধ হওয়ায় গাজীপুর চান্দনা চৌরাস্তা বাসস্ট্যান্ডে বাড়ি ফেরা মানুষের ভিড় দেখা যায়। ছুটি পেয়ে নিষেধাজ্ঞা অমান্য করে বিভিন্ন পরিবহণে যাত্রী বোঝাই করে ছুটছে গন্তব্যে।

শনিবার (২৩ মে) গাজীপুর চৌরাস্তা  বাসস্ট্যান্ডে সরেজমিনে দেখা যায়, কাভার্ডভ্যানে, মোটরসাইকেল, ট্রাক,পাইভেট কার, ও পিকআপে করে যাত্রী নিয়ে গন্তব্যে যাচ্ছে এসব পরিবহন। পিকআপ ও ট্রাকে গাদাগাদি করে করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছে ঘড় মুখি মানুষ।

তেমনি ময়মনসিংহ হালুয়াঘাট  যাওয়ার জন্য পিকআপে উঠেছেন কিছু মানুষ । তারা বলেন, গাজীপুর করোনাভাইরাস সংক্রামণ বাড়ছে আর সামনে ঈদ আমাদের গার্মেন্টস কারখানা বন্ধ দিয়েছে। তাই এই ফাকে আমরা বাড়ি যাচ্ছি। যত কষ্টই হোক আমরা বাড়ি যাব।

পিকআপ চালক বলেন, করোনা ভাইরাস আসার পর থেকে বাসায় বসে আছি কোন কাজ নেই  ঘরের খাবার শেষ হয়ে গেছে তাই গাড়ি নিয়ে বের হতে বাধ্য হয়েছি। গাড়ি নিয়ে বের না হলে না খেয়ে থাকবে আমার পরিবার। পরিবারের দিকে তাকিয়ে জেল জরিমানা ও করোনা ভাইরাস কে তুচ্ছ করে গাড়ি নিয়ে বের হয়েছি।

গাজীপুর পরিবহনের চালকের সঙ্গে কথা হলে তিনি বলেন, ভাই কয়দিন ধরে তো বসেই আছি। পকেটে টাকা পয়সা নাই। আমাদের তো আর কেউ খাবার দেয়না, কেউ খোঁজ খবরও নেয় না। গাড়ি না চালালে আমরা না খেয়ে থাকুম। ঘরে চাল ডাল দিলেই তো আর গাড়ি বের করা লাগে না। বাজার বাসায় দিলে আমরা আর গাড়ি বের করবো না।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার (ক্রাইম উওর বিভাগ) আবু লাইচ ইলিয়াস মো. জিকু আমার সংবাদকে বলেন, গণপরিবহণ বন্ধ রয়েছে। এ অবস্থায় অন্যান পরিবহণে যাএী উঠানো বে-আইনি। আমরা কমিশনার মহোদয় নির্দেশ চারটি চেকপোটে গাড়ী তল্লাশি করছি এমন কিছু হলে যাএী সহ গাড়ী আটক করছি।

এ ব্যাপারে আরো বলেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ এর সহকারী পুলিশ কমিশনার ( ট্রাফিক উওর বিভাগ) নজরুল ইসলাম বলেন, ঈদ কে সামনে রেখে গাজীপুর মেট্রোপলিটন এলাকায় ট্রাফিক পুলিশদের কঠোর নির্দেশ দেওয়া আছে যাতে করে মানুষ এভাবে বাড়ি যেতে পারে।আমরা বিষয়টি খতিয়ে দেখছি। এ ব্যাপারে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/এমআর