Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

অফিস থেকে সার্ভেয়ারের অর্ধ ঝুলন্ত লাশ উদ্ধার

ওমর ফয়সাল, ফটিকছড়ি (চট্টগ্রাম)

জুন ২, ২০২০, ০৩:০৮ পিএম


অফিস থেকে সার্ভেয়ারের অর্ধ ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রামের ফটিকছড়িতে গলায় ফাঁস লাগানো অবস্থায় মফিজুল আলম মুন্সি (৫৫) নামে এক দলিক লিখক-সার্ভেয়ারের লাশ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২ জুন) বিকেলে ফটিকছড়ি থানার পাশে বিবিরহাট বাজারের এবি শপিং সেন্টার নামক মার্কেটের নিজ অফিস থেকে অর্ধ ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত মফিজ মুন্সী উপজেলার সুন্দরপুর ইউনিয়নস্থ এককুলিয়া গ্রামের জনৈক মনিরুজ্জামান মাস্টারের তৃতীয় পুত্র।

জানা গেছে, মফিজুল আলম দীর্ঘদিন ধরে দলিল লিখক সার্ভেয়ার পেশায় জড়িত। বিবিরহাট বাজারের এবি শপিং সেন্টারের একটি ভাড়া কক্ষে তিনি পেশাগত কার্যক্রম চালাতেন। আজ দুপুরে নিজ অফিসে গলায় ফাঁস লাগানো অবস্থায় মফিজুল আলম মুন্সির লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

এদিকে এ ঘটনা নিয়ে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে। প্রত্যক্ষদর্শী ব্যবসায়ীরা জানান, মফিজুল আলমের লাশ অফিসের সিলিংয়ের সাথে ঝুলানো থাকলেও তাঁর দুই হাঁটু মাটির সাথে লাগানো ছিল। এতে স্পষ্ট বুঝা যাচ্ছে কেউ মেরে লাশ সিলিংয়ের সাথে ঝুলিয়ে দিয়েছে। সঠিক তদন্ত সাপেক্ষে এ ঘটনার আসল রহস্য উদঘাটনের দাবি ব্যবসায়ীদের।

একই দাবি করেছে নিহতের পরিবারও। নিহত মফিজ মুন্সীর বড় ভাই মুহাম্মদ শফি অভিযোগ করে বলেন, ‘আমার ভাই সকালে সুস্থ অবস্থায় বাড়ি থেকে অফিসে আসেন। তাঁর কিছু পাওনাদার ছিলো। কেউ তাকে মেরে ফাঁসিতে ঝুঁলিয়ে রাখতে পারে। আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।'

এ ব্যাপারে ফটিকছড়ি থানার উপ-পরিদর্শক ফখরুল ইসলাম বলেন, 'খবর পেয়ে অর্ধ ঝুলন্ত অবস্থা থেকে ওই ব্যক্তির লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট ও তদন্ত সাপেক্ষে হত্যা নাকি আত্মহত্যা তা নিশ্চিত হওয়া যাবে। মামলার প্রস্তুতি চলছে।’

আমারসংবাদ/এমআর