Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

বরগুনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গমাতার জন্মদিন পালন

মোঃ বেলাল হোসেন মিলন, বরগুনা

আগস্ট ৮, ২০২০, ১২:৩৫ পিএম


বরগুনায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গমাতার জন্মদিন পালন

বাঙালির স্বাধীনতা সংগ্রামের নেপথ্য অনুপ্রেরণাদাতা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষীকি উদযাপন উপলক্ষ্যে বরগুনা জেলা প্রশাসনের উদ্যোগে দুস্থ নারীদের সেলাই মেশিন বিতরণ, বৃক্ষরোপন কর্সূচি পালন, আলোচনাসভা ও দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বেলা ১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষীকিতে প্রধান অতিথি জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বরগুনার ছয়জন অসহায় নারীর কর্সংস্থানের লক্ষ্যে ছয়টি সেলাই মেশিন বিতরণ করেন। এরপর মহান স্বধিীনতা যুদ্ধের জন্য একজন শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু তৈরীর পেছনের কারিগর বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ধৈর্য্য ও ত্যাগের বিষয়ে বিশদ আলোচনা হয়। পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবসহ বঙ্গবন্ধু পরিবারের সকল শহীদদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

দোয়া ও মোনাজাত শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষীকিকে স্মরণীয় করে রাখতে বরগুনার কালেক্টরেট স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে বৃক্ষ রোপণ করেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। এ সময় জেলা প্রশাসকের নির্দেশে অন্যান্য কর্মকর্তাবৃন্দ্ও বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষ রোপণ করেন।

সামজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে আয়োজিত এসব অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর হোসেন সজল। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, মো. আশ্রাফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মফিজুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার (সদর) মাছুমা আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মেহেরুন্নাহার মুন্নি, জাতীয় মহিলা সংস্থার জেলা চেয়ারম্যান হোসনে আরা চম্পা, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. রফিকুল ইসলামসহ স্থানীয় বীর মুক্তিযোদ্ধা এবং গণমাধ্যমকর্মীবৃন্দ।

আমারসংবাদ/এমআর