শিরোনাম

এগারোতে শাকিব-বুবলী

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক   |  ০১:৩৬, জুলাই ১৯, ২০১৯

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত জুটি শাকিব খান ও শবনম বুবলী। ২০১৬ সালে ‘বসগিরি’ ছবির মাধ্যমে শুরু হয়েছিল এ জুটির যাত্রা। তারপর একে একে ১০টি ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন তারা।

এবার ১১তম ছবিতে অভিনয় করতে যাচ্ছেন শাকিব খান ও শবনম বুবলী। কাজী হায়াৎ পরিচালিত ‘বীর’ ছবিটি হতে যাচ্ছে এ জুটির ১১তম ছবি।

‘বীর’ ছবিটি প্রযোজনা করছেন শাকিব খান ও মোহাম্মদ ইকবাল। এসকে ফিল্মসের ব্যানারে নির্মিত হতে যাওয়া তৃতীয় ছবি এটি। শুরু দিকে এ ছবিতে শাকিব খানের বিপরীতে বুবলীর অভিনয় করার কথা ছিল।

কিন্তু পরিচালক কাজী হায়াৎ হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় আটকে যায় ছবির কাজ। সুস্থ হয়ে দেশে ফেরার পর ছবিটি নির্মাণে আগ্রহ প্রকাশ করেন পরিচালক।

তারপর এফডিসি থেকে ফিল্মপাড়ায় শুরু হয় বুবলীকে নিয়ে গুঞ্জন। শাকিবের বিপরীতে বুবলী থাকছেন কি না— তা নিয়ে শুরু হয় বিভিন্ন আলোচনা।

কারণ, শাকিবিয়ানদের অনেকেই বুবলীতে বিরক্ত হয়ে গিয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তারা ‘বুবলী মুক্ত শাকিব চাই’ আন্দোলন শুরু করেছিলেন। শাকিব খানের বিপরীতে নতুন মুখ দেখতে চেয়েছেন তারা।

এবার অবসান হতে যাচ্ছে সকল জল্পনা কল্পনার। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ‘বীর’ ছবিতে শাকিব খানের বিপরীতে বুবলীই থাকছেন। মৌখিকভাবে বুবলীকে চূড়ান্ত করা হয়েছে। ঈদুল আজহার পর এ ছবির সেটে যোগ দিবেন বুবলী।

এ খবর অবশ্য দেশীয় একটি গণমাধ্যমে স্বীকার করেছেন বুবলী নিজেই। বলেছেন, ‘শেষ পর্যন্ত ছবিতে থাকছি। এজন্য নায়ক, পরিচালক ও প্রযোজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।’ কাজী হায়াৎ পরিচালিত ৫০তম ছবি ‘বীর’। এরই মধ্যে শুরু হয়েছে ‘বীর’ ছবির চিত্রায়ণ।

প্রথম লটের চিত্রায়ণ চলছে এফডিসিতে। দেশ, সমাজ, সংস্কৃতি, আইন, শাসন ইত্যাদি নিয়ে তৈরি হয়েছে ছবির গল্প। আসছে বছর বিজয় দিবসে মুক্তির পরিকল্পনা নিয়ে কাজ চলছে ছবিটির।

এর আগে, গত ঈদুল ফিতরে মুক্তি পেয়েছিল শাকিব-বুবলী জুটির ৮ম ছবি ‘পাসওয়ার্ড’।

মালেক আফসারী পরিচালিত এ ছবিটি বিভিন্ন কারণে আলোচনা-সমালোচনার শিকার হয়েছিল। পাশাপাশি ব্যবসায়িক সফলতাও পেয়েছে ছবিটি। বুবলী বর্তমানে ব্যস্ত সময় পার করছেন জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবির কাজ নিয়ে।

গতকাল আমার সংবাদকে বুবলী জানান, ছবির অল্প কিছু কাজ বাকি আছে। সেগুলো শিগগিরই হয়ে যাবে।

ঈদুল আজহায় মুক্তির পরিকল্পনা রয়েছে ছবিটির। দেশ বাংলা মাল্টিমিডিয়া প্রযোজিত এ ছবিটি ঈদে মুক্তি পেলে মুক্তির দিক থেকে শাকিব-বুবলী জুটির ৯ম ছবি হবে ‘মনের মতো মানুষ পাইলাম না’।

এদিকে, শাকিব-বুবলী জুটির ১০ম ছবি হলো শাপলা মিডিয়া প্রযোজিত ‘একটু প্রেম দরকার’। শাহীন সুমন পরিচালিত এ ছবিতে শাকিব-বুবলীর সঙ্গে দেখা যাবে নবাগত সুচিস্মিতা মৃদুলাকে।

ছবির চিত্রায়ণ এখনো বাকি বলে জানান প্রযোজক সেলিম খান। তার ভাষায়, ‘আর দুইদিন শুটিং করলেই কাজ শেষ। তারপর মুক্তির ব্যাপারে ভাবব।’

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত