শিরোনাম

উপস্থাপনায়ও ব্যস্ত দিঠি আনোয়ার

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক  |  ১০:৪১, আগস্ট ২৫, ২০১৯

সঙ্গীতের পাশাপাশি এবার উপস্থাপনায়ও ব্যস্ত সময় পার করছেন দিঠি আনোয়ার। গেলো ঈদে একাধিক অনুষ্ঠান উপস্থাপনায় দেখা গেছে তাকে।

গতকাল সম্পন্ন করেছেন আরটিভির বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘এই রাত তোমার’-এর কয়েকটি পর্বের চিত্রায়ণ। সব মিলিয়ে উপস্থাপনায় ব্যস্ত হয়ে উঠেছেন তিনি।

এ প্রসঙ্গে জানতে চাইলে দিঠি আনোয়ার বলেন, ‘গান গাওয়ার পাশাপাশি যারা উপস্থাপনা করতে পারেন, তাদের দিয়ে গানের অনুষ্ঠানগুলোর উপস্থাপনা করা দরকার বলে আমার মনে হয়।

এতে সঙ্গীতশিল্পীর সঙ্গে উপস্থাপকের কথা বলার পরিবেশটা একটু অন্যরকম হয়। নিজেদের মধ্যে স্বাচ্ছন্দ্যবোধটাও বেশি থাকে।

তা ছাড়া গান সম্পর্কে একে অন্যের অভিজ্ঞতা শেয়ার করার পাশাপাশি অনেক তথ্যও জানা যায়। যা একজন সঙ্গীতশিল্পীর আগামী দিনের পথচলাকে সমৃদ্ধ করে।

আমি গানের পাশাপাশি উপস্থাপনা করে বাংলাদেশের সঙ্গীত দুনিয়া সম্পর্কে অনেক কিছুই জেনেছি যা শুধু একজন সঙ্গীতশিল্পী হয়ে আমার জানার কোনো উপায় ছিলো না।’

এদিকে বাবা গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘দেবদাস’ গানটির কাজ শেষ করেছেন দিঠি। গানটির সুর করেছেন আহমেদ কিসলু। অন্যদিকে ইউসুফ আহমেদ খান ও অপুর সঙ্গে আরো দুটি দ্বৈত গান করেছেন তিনি।

ইউসুফের সঙ্গে ‘হাত বাড়ালেই যদি’ গানটি লিখেছেন, সুর করেছেন সাখাওয়াত হোসেন মারুফ এবং অপুর সঙ্গে ‘মধুর ক্যান্টিন’ গানটি লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার এবং সুর সঙ্গীত করেছেন অপু।

দিঠি জানান, চলতি বছরের শেষপ্রান্তেই গানগুলোর মিউজিক ভিডিও ইউটিউবে প্রকাশ হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত