শিরোনাম

শুভ জন্মদিন এটিএম শামসুজ্জামান

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক   |  ০৯:০৫, সেপ্টেম্বর ০৯, ২০১৯

এটিএম শামসুজ্জামান। বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা। শুধু অভিনেতাই নন তিনি, গল্পকার ও পরিচালকও বটে। ১৯৬১ সালে পরিচালক উদয়ন চৌধুরীর ‘বিষকন্যা’ চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে প্রথম কাজ করেন তিনি। প্রথম প্রথম কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন ‘জলছবি’ চলচ্চিত্রের জন্য।

১৯৬৫ সালে কৌতুক অভিনেতা হিসেবে রূপালি পর্দায় পা রাখেন। তারপর ১৯৭৬ সালে আমজাদ হোসেন পরিচালিত ‘নয়নমনি’ চলচ্চিত্রে প্রথমবার খলনায়ক চরিত্রে দেখা যায় তাকে।

ওই ছবিতে অভিনয় করে বেশ আলোচনায় আসেন তিনি। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন এ অভিনেতা। স্বীকৃতি হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক সম্মাননা পেয়েছেন তিনি।

১৯৩৯ সালের আজকের এ দিনে নোয়াখালীতে জন্মগ্রহণ করেন। তার পুরো নাম আবু তাহের মোহাম্মদ শামসুজ্জামান। জন্মদিন উপলক্ষে তেমন কোনো আয়োজন নেই তার।

কারণ চার মাসেরও বেশি সময় ধরে রাজধানীর দুটি হাসপাতালে চিকিৎসা শেষে গেলো সপ্তাহে বাসায় ফিরেছেন একুশে পদকপ্রাপ্ত বরেণ্য এ অভিনেতা।

তার সহধর্মিণী রুনী জামান জানান, এখন তিনি বাসায় বেশ ভালো আছেন, সুস্থ আছেন। জন্মদিন উপলক্ষে চ্যানেল আইয়ের ‘তারকা কথন’ অনুষ্ঠানে দুপুর সাড়ে ১২টায় নিজ বাসা থেকে সরাসরি যুক্ত হবেন এটিএম শামসুজ্জামান।

জন্মদিন প্রসঙ্গে তিনি বলেন, ‘মহান আল্লাহর অশেষ রহমতে সুস্থ হয়ে বাসায় ফিরেছি। সবার দোয়া ও ভালোবাসার কাছে আমি ঋণী। ধন্যবাদ আমাদের মাননীয় প্রধানমন্ত্রী। কারণ তিনি সবসময়ই আমার পাশে ছিলেন।

শত ব্যস্ততার মধ্যেও তিনি আমার খোঁজ রেখেছেন। সত্যিই তিনি শিল্পীবান্ধব প্রধানমন্ত্রী। তার জন্যও আমার অনেক দোয়া।’ অভিনয় ক্যারিয়ারে চলচ্চিত্রের পাশাপাশি অনেক নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন তিনি। সর্বশেষ হাবিবুল ইসলাম হাবিব পরিচালিত ‘রাত্রির যাত্রী’ চলচ্চিত্রে দেখা গিয়েছিল তাকে।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত