প্রেক্ষাগৃহে আসছে ‘অবতার’

প্রিন্ট সংস্করণ॥বিনোদন প্রতিবেদক  |  ০৩:০৬, সেপ্টেম্বর ১০, ২০১৯

তারিখ পিছিয়ে এবার প্রেক্ষাগৃহে আসছে মাহমুদ হাসান শিকদার পরিচালিত ‘অবতার’ চলচ্চিত্রটি। ১৩ সেপ্টেম্বর সারা দেশে মুক্তি পাচ্ছে এটি। মুক্তি উপলক্ষে প্রচারে সময় পার করছে টিম।

এরই মধ্যে ইউটিউবে প্রকাশ করা হয়েছে ছবিটি ট্রেলার ও গান। ‘অবতার’ চলচ্চিত্রে জুটিবদ্ধ হয়েছে চিত্রনায়িকা মাহিয়া মাহি ও নবাগত রুশো।

পরিচালনা পাশাপাশি ‘অবতার’ চলচ্চিত্রটির কাহিনী, চিত্রনাট্য, সংলাপ করেছেন মাহমুদ হাসান শিকদার।

চলচ্চিত্রেটি প্রসঙ্গে তিনি বলেন, ‘অবতার’ আমার জীবনের প্রথম স্বপ্ন, প্রথম সন্তান, প্রথম চলচ্চিত্র। আমি এটি নির্মাণে কোনোরূপ আপস করিনি। যেমন কাহিনী রচনায়, তেমন শিল্পী নির্বাচনে, আবার নির্মাণে।

নিজের সেরাটা দিয়েই চেষ্টা করেছি এটি নির্মাণের। সবার আগে ভেবেছি আমি দর্শকের কথা। কারণ আমার চলচ্চিত্রটি মূলত দর্শকের জন্য। তাই তাদের চাহিদা ও রুচির প্রাধান্য দেয়ার চেষ্টা করেছি।

সাগা এন্টারটেইনমেন্টের প্রযোজনা ও পরিবেশনায় চলচ্চিত্রটিতে আরো অভিনয় করেছেন আমিন খান, মিশা সওদাগর, রাইসুল ইসলাম আসাদ, শিবাসানু, সুব্রত প্রমুখ। ঢাকা, পাবনা, শফিপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কেরাণীগঞ্জসহ দেশের বিভিন্ন লোকেশনে চিত্রায়ণ হয়েছে এটির। পরিচালক জানান, ‘অবতার’ চলচ্চিত্রে গান থাকছে পাঁচটি।

গানগুলো লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী, তারিক তুহিন ও মাহমুদ হাসান শিকদার। সঙ্গীত পরিচালনা করেছেন আহমেদ হুমায়ুন, জাভেদ আহমেদ কিসলু ও কিশোর। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন এসআই টুটুল, ন্যান্সি, ঐশী, পুলক, সজল, জুঁই ও মিম।