শিরোনাম

রাঙ্গুনিয়ায় প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা

জাহেদুর রহমান সোহাগ, রাঙ্গুনিয়া  |  ২০:১৪, সেপ্টেম্বর ১৬, ২০১৯

চট্টগ্রাম রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ধামাইর হাট সংলগ্ন কর্মকার পাড়ায় দুর্গা মন্দিরের প্রতিমা ও শ্বশ্মান ভাংচুরের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ইউনিয়নের কর্মকারপাড়া সর্বজনীন দূর্গা মন্দিরের শনিবার গভির রাতে একদল দুর্বৃত্ত প্রবেশ করে দেশীয় অস্ত্র সস্ত্র দিয়ে ভাংচুর করে। মন্দির ভাংচুর করে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তৎক্ষনাৎ মন্দির কমিটির সভাপতি হারাধন কর্মকার মন্দিরে এসে প্রতিমা ভাংচুর অবস্থায় দেখতে পান। পরে তিনি স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসনের লোকজন ও হিন্দু নেতৃবৃন্দকে জানান।

খবর পেয়ে সকালে রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ হোসেন ভুঁইয়া, এস আই ইসমাইল হোসেন জুয়েল, সুব্রত চৌধুরীসহ তদন্ত কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মন্দিরের সভাপতি হারাধন কর্মকার জানান, রোববার রাত প্রায় ১২টার দিকে একদল দুর্বৃত্ত মন্দিরে প্রবেশ করে প্রতিমা ভাংচুর করেছে। আমরা পাশে শ্বশ্মানের কাজ করছিলাম। মেয়েদের চিৎকার শুনে সেখান থেকে মন্দিরে এসে প্রতিমা ভাঙ্গা অবস্থায় দেখতে পাই। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন তিনি।

শ্মশান কমিটির সভাপতি দীলিপ কর্মকার জানান, মন্দিরের লকার ভেঙে ১লক্ষ ১০হাজার টাকা, প্রতিমার গলায় স্বর্নের হার দুই ভড়ি সহ দুইটি প্রতিমা ও শ্মশান ভাংচুর করে পালিয়ে যায়। এ ঘটনার সাথে জড়িতদের বিচার দাবি করছি।

এ ব্যাপারে রাঙ্গুনিয়া পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ ভূঁইয়া বলেন, মন্দির ভাংচুরের ঘটনা শুনে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি তদন্তাধীন অবস্থায় আছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদেরকে অতিদ্রুত সনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত