Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

কোকাকোলা ৫ বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে

প্রিন্ট সংস্করণ॥অর্থনৈতিক প্রতিবেদক

আগস্ট ৮, ২০১৯, ০৭:৪৬ পিএম


কোকাকোলা ৫ বছরে ২০ কোটি ডলার বিনিয়োগ করবে

কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোকাকোলা কোম্পানি আগামী ৫ বছরে বাংলাদেশে ২০০ মিলিয়ন (২০ কোটি ) মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা গ্রহণ করেছে।

কোকাকোলা কোম্পানির ৬ সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সাথে মতিঝিলে তার অফিসে সাক্ষাতকালে এই পরিকল্পনার কথা জানায়।

শিল্প সচিব মোঃ আবদুল হালিম, অতিরিক্ত সচিব পরাগ এ সময় উপস্থিত ছিলেন। কোম্পানির প্রেসিডেন্ট ও চিফ অপারেটিং অফিসার ব্রায়ান স্মিথ প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

শিল্পমন্ত্রী কোকাকোলার সুনির্দিষ্ট বিনিয়োগ প্রস্তাব শিল্প মন্ত্রণালয়ে প্রেরণের আহবান জানিয়ে বলেন, এক্ষেত্রে শিল্প মন্ত্রণালয়ের পক্ষ হতে সবধরণের সহায়তা প্রদান করা হবে।

কোকাকোলা কোম্পানি বেভারেজ পানীয় কোকাকোলা ছাড়াও অন্যান্য ধরণের পানীয় উৎপাদন করছে উল্লেখ করে শিল্পমন্ত্রী বাংলাদেশে বোতলজাত পানিসহ অন্যান্য স্বাস্থ্যসম্মত পানীয় তৈরিতে এগিয়ে আসার জন্য এই প্রতিষ্ঠানের প্রতি আহবান জানান।

এসময় প্রতিনিধি দল কোকাকোলাকে কর হ্রাসসহ অন্যান্য সুযোগ-সুবিধা প্রদানের আহবান জানালে সেগুলো প্রস্তাব আকারে শিল্প মন্ত্রণালয়ে প্রেরণ করতে বলেন।

শিল্প সচিব বলেন, বাংলাদেশের একটি বিশাল বাজার রয়েছে। জনগণের ক্রয় ক্ষমতা বাড়ছে। নতুন নতুন পণ্যের প্রতি মানুষ অধিক আগ্রহ দেখাচ্ছে।