শিরোনাম

ঈদের পর দাম বেড়েছে পেঁয়াজের

নিজস্ব প্রতিবেদক  |  ১২:৫৮, আগস্ট ২৩, ২০১৯

রাজধানীর বাজারগুলোতে মাত্র এক সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে ১০ থেকে ১৫ টাকা। পাশপাশি সবজির দামও বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা। ঈদের সময় মালামাল না আসায় পাইকারি বাজারে সংকটের কারণেই এই দাম বেড়েছে বলে ক্রেতাদের দাবি।

শুক্রবার রাজধানীর ঝিগাতলা, নিউমার্কেট, রায়েরবাজারসহ কয়েকটি বাজারঘুরে এমন তথ্য পাওয়া গেছে।

জানা গেছে, ঈদের পরে যে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৪০ থেকে ৫০ টাকা এখন সেটা বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে, যা এক সপ্তাহ আগে বিক্রি হয়েছে ৩৫ থেকে ৪০ টাকায়।

এদিকে কাচাবাজারে সবজির দামও অনেক বেশি। সবজি বিক্রেতাদেরও ওই একই অজুহাত-পর্যাপ্ত সরবারাহ না থাকায় পাইকারি বাজারে দাম বেড়েছে।

গত সপ্তাহে ৬০ থেকে ৭০ টাকা কেজি দরে বিক্রি করা কাঁচামরিচ এখন ৮০ থেকে ১০০ টাকায় বিক্রি হতে দেখা গেছে।

বাজারে শিম বিক্রি হচ্ছে কেজি ১৮০ থেকে ২০০ টাকায়, পাকা টমেটোর কেজি ১২০-১৪০ টাকা, গাজর ৯০ টাকা, বরবটি ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে ।

চড়া দামে বিক্রি হওয়া সবজির তালিকায় রয়েছে- পটল ৭০ টাকা, ধুন্দল ৮০ টাকা, বেগুন ৬০ টাকা, কাকরল ৭০ টাকা, ঢেঁড়স ৭০ টাকা, লাউ প্রতি পিচ ৭০ থেকে ৮০ টাকা। পটল, কাঁকরোল বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি।পেঁপের কেজি পাওয়া যাচ্ছে ৩০-৩৫ টাকা। মিষ্টি কুমড়ার পিচ বিক্রি হচ্ছে ২০ টাকায়।

ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ থেকে ১১৫ টাকায়। আর সাদা বয়লার মুরগি ১৫০ টাকা এবং লাল লেয়ার মুরগি ২০০-২১০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত