শিরোনাম

বিআইডব্লিউটিএ’র টাকা পরিশোধ করেছে পদ্মাব্যাংক

সঞ্জয় অধিকারী  |  ২০:০৭, সেপ্টেম্বর ০৮, ২০১৯

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অবসরপ্রাপ্ত কর্মচারীদের অনুদানের তহবিলের অর্থ পরিশোধ করেছে পদ্মা ব্যাংক।

রোববার (৮ সেপ্টেম্বর) তাদের তহবিলের অর্থ ছাড় করা হয়েছে বলে আমার সংবাদকে জানিয়েছেন পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. এহসান খসরু।

জানা গেছে, পদ্মা ব্যাংক মতিঝিল শাখায় ‘বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ কর্মচারী অবসরভাতা তহবিল’ শিরোনামে ১৭ কোটি টাকার স্থায়ী আমানতের হিসাব (এফডিআর) খোলা হয় গত বছরের ২৮ জুন। যার এফডিআর নম্বর ০০৩১৯৯৬। চলতি বছরের ২৮ জুন এফডিআরটির মেয়াদ পূর্তি হয়। কিন্তু মেয়াদ পূর্ণ হলেও তাদের অর্থ ফেরত দিতে পারছিল না ব্যাংকটি।

এ বিষয়ে ব্যাংক কর্তৃপক্ষকে বারবার চিঠি দিয়েও এর কোনো সুরাহা হচ্ছিল না। অবশেষে আজ রোববার তাদের অর্থ পরিশোধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক এহসান খসরু।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের অবসরপ্রাপ্ত কর্মচারীদের চূড়ান্ত অবসরভাতা পরিশোধ এবং মৃত কর্মচারীদের অনুদান প্রদানের জন্য এই এফডিআরটি খোলা হয়।

গত ১৮ জুন অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের ৪৯তম সভা ও কর্তৃপক্ষের অনুমোদনের আলোকে অবসরপ্রাপ্ত কর্মচারীদের চূড়ান্ত অবসরভাতা পরিশোধের লক্ষ্যে গত ২৭ জুন পদ্মা ব্যাংক মতিঝিল শাখাকে চিঠি দেয়া হয়। ওই চিঠিতে এফডিআরটি নগদায়নের জন্য শাখা ব্যবস্থাপককে অনুরোধ করা হয়। কিন্তু এফডিআরটি নগদায়ন না করায় তা আবারো ব্যাংক কর্তৃপক্ষকে জানানো হয় এবং এর একটি অনুলিপি বাংলাদেশ ব্যাংককে অবহিত করা হয়।

ব্যবস্থাপনা পরিচালক এহসান খসরু বলেন, পুরনো ঋণের কারণে কিছুটা ঝামেলা ছিল। কিন্তু সেটা এখন কাটিয়ে উঠেছে ব্যাংক। ঋণ আদায়ের পাশাপাশি ব্যাংকের ডিপোজিটও বাড়ছে। এখন তিন/চার’শ কোটি টাকা ব্যালেন্স থাকে। কোন ক্লায়েন্ট ফেরত যাচ্ছে না। সবাইকেই শতভাগ পেমেন্ট করা হচ্ছে। ৩৪৫ কোটি টাকার মতো সরকারি সংস্থাগুলোকেও পেমেন্ট করা হয়েছে।

এসএ/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত