শিরোনাম

আগোরার আদার কৌটায় তেলাপোকা, ‘গোল্ডেন ফুড’কে তলব

নিজস্ব প্রতিবেদক  |  ১৯:২৬, সেপ্টেম্বর ১২, ২০১৯

রাজধানীর আগোরা সুপারশপের গুলশান শাখা থেকে আদার গুড়া কেনার পর ওই কৌটাতে তেলাপোকার অস্তিত্ব পাওয়া গেছে।

ক্ষুব্ধ ওই ক্রেতা পোকামাকড়যুক্ত খাবার পরিবেশনের জন্য দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থাগ্রহণে ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধি দপ্তরে’ একটি মামলা করেন। যার নম্বর ২২৯২৬।

অভিযোগ সূত্রে জানা গেছে, সম্প্রতি আগোরা থেকে ক্রয় করা ওই আদা গুড়ার কৌটার প্রস্তুতকারক প্রতিষ্ঠানের নাম ‘গোল্ডেন ফুড’। প্রতিষ্ঠানটি অসচেতন ও অসতর্কভাবে মসল্লা প্রস্তুত করছে বলেও অভিযোগ রয়েছে।

এদিকে ৯ সেপ্টেম্বর সোমবার বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে এ অভিযোগের বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়।

এ সময় আগোরা সুপারশপের লিগ্যাল এডভাইজার ও অভিযোগকারীর উপস্থিতিতে ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’এর সহকারী পরিচালক মাসুদ আরেফিন আদার কৌটার মধ্যে তেলাপোকা বিদ্যমান থাকার প্রমাণ পান।

পরে আগোরা সুপারশপকে আদাগুড়া প্রস্তুতকারী প্রতিষ্ঠান ‘গোল্ডেন ফুড’ এর মালিককে আগামী ১৫ সেপ্টেম্বর স্বশরীরে ‘জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’ এর কার্যালয়ে উপস্থিত থাকার জন্য নির্দেশ প্রদান করেন মাসুদ আরেফিন ।

আদার গুড়া কেনা ওই ব্যক্তি বলেন, আগোরার মতো নামকরা সুপারশপে যদি এই ধরনের নোংরা ও পোকাযুক্ত মসল্লা বিক্রি করা হয় তাহলে মানুষ কার ওপর আস্থা রাখবে।

তিনি উল্লেখিত আদাগুড়া প্রস্তুতকারী ও বিক্রিয়কারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও এ জাতীয় পণ্য বাজারজাত বন্ধে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

এনএমএম/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত