শিরোনাম

সরকারি আর্থিক প্রতিষ্ঠানে জিএম থেকে ডিএমডি পদে পদোন্নতি

নিজস্ব প্রতিবেদক  |  ১৯:০৪, সেপ্টেম্বর ১৬, ২০১৯

রাষ্ট্রায়ত্ত ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর মহাব্যবস্থাপক (জিএম) থেকে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে ১১ জন পদোন্নতি পেয়েছেন। অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে সোমবার (১৬ সেপ্টেম্বর) এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়।

পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে বাংলাদেশ হাইজবিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন মহাব্যবস্থাপক মোঃ জাহিদুল হককে সোনালী ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক, আইসিবির মহাব্যবস্থাপক মোঃ রফিকুল ইসলামকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ জসীম উদ্দিনকে প্রবাসী কল্যাণ ব্যাংকের উপ ব্যবস্থাপনা পরিচালক, অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক শিরীন আখতারকে বাংলাদেশ কৃষি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক, কর্ম সংস্থান ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ আব্দুল মান্নানকে কর্ম সংস্থান ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক, রুপালী ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ কাইসুল হককে বাংলাদেশ কৃষি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, সোনালী ব্যাংকের মহাব্যবস্থাপক নিজাম উদ্দিন আহাম্মদ চৌধুরীকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোহাম্মদ ইদ্রিছকে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের উপ- ব্যবপস্থানা পরিচালক, জনতা ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ আব্দুল জব্বারকে জনতা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, আইসিবির মহাব্যবস্থাপক মোঃ কামাল হোসেনকে গাজী পল্লী সঞ্জয় ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক এবং আইসিবি মহাব্যবস্থাপক মোহাম্মদ শাহজাহানকে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

পদ শূন্য থাকা সাপেক্ষে বাকিদের পর্যায়ক্রমে পদোন্নতি দেয়া হবে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অনুমোদন নিয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ সচিব মোহাম্মদ আবদুল আওয়াল স্বাক্ষরিত এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

উল্লেখ্য, বেশ কিছু দিন ধরে এ সংক্রান্ত সার-সংক্ষেপটি প্রধানমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় তার কার্যালয়ে ছিলো। এ নিয়ে ব্যাপক তদবিরও চলছিলো।

এএসকে/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ


সর্বশেষ
সর্বাধিক পঠিত