বৃহস্পতিবার ২০ ফেব্রুয়ারি ২০২০

৮ ফাল্গুন ১৪২৬

ই-পেপার

মাহমুদুল হাসান কবীর, ইবি

ফেব্রুয়ারি ১৪,২০২০, ০৫:৪৪

ফেব্রুয়ারি ১৪,২০২০, ১১:৪৪

সড়ক দুর্ঘটনায় ইবির শিক্ষকসহ ৪০ শিক্ষার্থী আহত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ম্যানেজমেন্ট বিভাগের মাস্টার্সের শিক্ষার্থীদের ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের বাসের সঙ্গে ট্রাকের ধাক্কা লেগে অন্তত ৪০ শিক্ষার্থী আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দিবাগত রাত দেড়টায় এ ঘটনা ঘটে।

কুষ্টিয়া সদর উপজেলার বিত্তিপাড়ায় কুষ্টিয়া-খুলনা মহাসড়কে ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাস ও ট্রাকের সংঘর্ষে শিক্ষক, শিক্ষার্থী ও বাস চালকসহ আহত হয়েছে মোট ৪০ জন। ড্রাইভারসহ গুরুতর আহত ৫ জন।

বিভাগীয় সূত্রে জানা যায়, গত বুধবার দিবাগত রাতে মোট ৬২ জন নওগাঁয় ইন্ডাস্ট্রিয়াল ট্যুরের উদ্দেশ্যে যাত্রা করে ২০১৭-১৮ মাস্টার্স শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। ট্যুর থেকে ফেরার পথে কুষ্টিয়ায় ১৭ জন নেমে যায়, ৩ জন বাড়ি চলে যায়। ২ জন শিক্ষক ধনঞ্জয় কুমার ও মুরশিদ আলম আকাশসহ ৪২ জন শিক্ষার্থী বহনকারী বাস বিত্তিপাড়ায় একটি চলন্ত ট্রাকের সাথে ধাক্কা লাগলে ট্রাকটি খাদে পড়ে যায় এবং বাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে সামনের দিক ভেঙে যায়।

ঘটনার কিছুক্ষণ পরেই পুলিশ এবং ফায়ারসার্ভিস ও প্রক্টরিয়ালবডি এসে আহত শিক্ষক শিক্ষার্থী ও ড্রাইভার সহ সবাইকে উদ্বার করে।

প্রক্টরিয়াল বডির সূত্রে জানা যায়, আহতের চিকিৎসার জন্য কুষ্টিয়া সদর হাসপাতালে প্রথমে ৫ জনকে পাঠানো হয়। অন্যান্যদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়। ৩ জনের অবস্থা গুরতর হওয়ায় ইবি থেকে কুষ্টিয়া সদর হাসপাতালে ৩ জনকে পরে স্থানান্তর করা হয়।
বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ডা. পারভেজ হাসান বলেন, চিকিৎসা কেন্দ্রে ম্যানেজমেন্ট বিভাগের আহত শিক্ষক, শিক্ষার্থীদের চিকিৎসা দেয়া হয়েছে। গুরতর আহত ৩ জনকে কুষ্টিয়া স্থানান্তর করা হয়েছে।

আমারসংবাদ/কেএস