শিরোনাম

ভিন্ন উপায়ে জানুন পূর্ণাঙ্গ এসএসসির ফল

নিজস্ব প্রতিবেদক   |  ০৬:১৬, মে ০৬, ২০১৯

২০১৯ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এবার পাশের হার ৮২ দশমিক ২০ শতাংশ। জিপিএ ফাইভ পেয়েছে এক লাখ ৫ হাজার ৫৯৪ জন।

প্রতিবছর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল সকালে প্রকাশ করা হলেও শিক্ষার্থীদের কাছে তা পৌঁছতে সন্ধ্যা লেগে যায়। শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে দুপুরের দিকে ফল প্রকাশ করা হলেও সেখানেও বিপদ। সার্ভার আসে না।

তবে এসব বিড়ম্বনাকে দূরে ঠেলে খুব সহজেই জানাতে পারেন এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। চলুন এবার জেনে নেয়া যাক বিড়ম্বনা থেকে মুক্তি পেয়ে ভিন্ন উপায়ে কিভাবে জানবেন কাঙ্ক্ষিত ফল।

পাবলিক পরীক্ষার ফল প্রকাশের আরও একটি সরকারি ওয়েবসাইট eboardresults.com/app/stud। ওয়েবসাইটটিতে প্রথমে এক্সামিনেশন, ইয়ার, বোর্ড সিলেক্ট করতে হবে। এরপর রেজাল্ট টাইপ অপশনে একক ফলাফল জানতে Individual Result এবং প্রতিষ্ঠানের রেজাল্ট জানতে Institutional Result সিলেক্ট করে রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং সর্বশেষে সিকিউরিটি কি দিয়ে জানতে পারবেন কাঙ্ক্ষিত ফল। এ উপায়ে জিপিএ ছাড়া জানা যাবে বিষয় অনুযায়ী পূর্ণাঙ্গ ফলাফল।

এছাড়া, মোবাইল থেকে এসএমএস করে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে পারবেন।এসএমএসের মাধ্যমে ফল জানতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত