শিরোনাম

ঢাবি এলাকা থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

ঢাবি প্রতিনিধি   |  ১২:৪৯, জুন ২৭, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে একদিন বয়সী এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছে। বহস্পতিবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে শাহবাগ থানা পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) মর্গে পাঠায়।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, কে বা কারা মৃত অবস্থাতেই নবজাতকটি সেখানে ফেলে যায়। এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছে তারা।

শাহবাগ থানার উপ পরিদর্শক (এসআই) মোঃ এহসানুল হক জানান, তথ্যের ভিত্তিতে সকালে পুলিশ শহীদুল্লাহ হল এলাকায় যান। পরে হলের ভেতরে শিক্ষক কোয়ার্টারের পেছন থেকে ওই নবজাকতের মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে গত এপ্রিলে জগন্নাথ হল সংলগ্ন এলাকায় বস্তায় এক নবজাতকের মরদেহ উদ্ধার করা হয়েছিল। এছাড়াও গত বছরের ২০ নভেম্বর বিশ্ববিদ্যালয়টির কার্জন হলের সামনে বিআরটিসি বাসের নিচ থেকে জীবিত নবজাতক কন্যা সন্তানকে উদ্ধার করা হয়।

সে সময় উদ্ধারকারী শাহিন জানান, 'কার্জন হলের সামনে দিয়ে হেটে যাচ্ছিলাম এসময় হলের সামনে দাড়িয়ে থাকা বিআরটিসি বাসের নিচ থেকে কান্নার শব্দ শুনতে পাই। পরে ঘটনাস্হলে গিয়ে দেখতে কাঁথা ও কাপড় দিয়ে মোড়ানো একটি নবজাতক বাচ্চা দেখতে পাই। পরে আসপাশের লোকজনের সহযোগিতায় নবজাতক মেয়েকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক তাকে ভর্তি করেন।'

এমআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত