শিরোনাম

‘শিক্ষাখাতে অনিয়মকারীদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক   |  ০৮:১৪, সেপ্টেম্বর ০৯, ২০১৯

শিক্ষাখাতে এখনো যারা অনিয়ম করছে তাদের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থাকে অধিক গুরুত্ব দিচ্ছে। অথচ কিছু অসাধু ব্যক্তি সরকারের কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করে তুলছে। তাই শিক্ষাখাতে সকল অনিয়ম দুর্নীতি নির্মূল করা হবে।

রোববার রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ‘এডুকেশন রিপোটার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)’ এর অভিষেক-২০১৯ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের উদ্দেশ্য ও শিক্ষা সাংবাদিকদের উদ্দেশ্য একই। কিন্তু কিছু গণমাধ্যমের সংবাদ আমাদের বিব্রত করে, কেননা এ সংবাদের কোনো বস্তুনিষ্ঠতা থাকে না। তাই আমি সাংবাদিক ভাইদের আহবান করবো বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের দিকে বেশি গুরুত্ব দিতে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মহিবুল হাসান চৌধুরী বলেন, বর্তমান সরকার শিক্ষাখাতকে অগ্রাধিকার দিয়ে বিশেষ বরাদ্দ দিচ্ছে সে অনুযায়ী আমরা এখনো সফলতা অর্জন করতে পারিনি। তবে বর্তমান সরকারের হাত ধরেই শিক্ষাখাতে আমূল পরিবর্তন এসেছে। আমাদের সকলের এতে ভূমিকা রয়েছে। লক্ষ্য পূরণে স্ব স্ব ক্ষেত্রে সঠিকভাবে দায়িত্বপালনের আহবান জানান তিনি।

ইরাবের সভাপতি মুসতাক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ইরাবের সাধারণ সম্পাদক নিজামুল হক প্রমুখ।

আরএম/আরআর

এ বিভাগের অন্যান্য সংবাদ



সর্বশেষ
সর্বাধিক পঠিত